গোপালগঞ্জে ২ চিকিৎসকসহ নতুন আক্রান্ত ৩৭

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

গোপালগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ চিকিৎসকসহ ৩৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে কোভিড-১৯ রোগে জেলায় মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬৯।

গত ২৪ ঘণ্টায় ৩৮ জন সুস্থ হয়েছেন। মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৬৭ জন। জেলার বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন ৩৮৩ জন। গোপালগঞ্জ সদর, কোটালীপাড়া, মুকসুদপুর, কাশিয়ানী ও টুঙ্গিপাড়ায় মারা গেছেন ১৮ জন।

গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জ জেলা থেকে করোনা পরীক্ষা করার জন্য ৯০ জনের নমুনা সংগ্রহ করে ফরিদপুরে পাঠানো হয়েছিল। এর মধ্যে নতুন করে ওই ৩৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান।

সিভিল সার্জন জানান, নতুন করে গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জ সদরে ১৩ জন, টুঙ্গিপাড়ায় ৩ জন মুকসুদপুরে ৬ জন, কোটালীপাড়ায় ৭ জন ও কাশিয়ানীতে ৮ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের বসতবাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়িঘর লকডাউন করা হয়েছে। সেই সঙ্গে আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এ জেলা থেকে এ পর্যন্ত ৬ হাজার ৩০৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে মুকসুদপুরে ২০৯ জন, কাশিয়ানীতে ১৯৭ জন, গোপালগঞ্জ সদরে ৩২৫ জন, টুঙ্গিপাড়ায় ১৭৪ জন ও কোটালীপাড়া উপজেলায় ১৬৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী রয়েছেন ৮০ জন।