সিলেটে চিকিৎসক দম্পতি কোভিডে আক্রান্ত

ছবি রয়টার্স
ছবি রয়টার্স

সিলেটে চিকিৎসক দম্পতি করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাতে ওই দুজনের করোনা পজিটিভ শনাক্ত হয়।

কোভিডে আক্রান্ত দুই চিকিৎসক হলেন সুশান্ত কুমার মহাপাত্র ও তাঁর স্ত্রী রিতা রায়। সুশান্ত সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও)। আর তাঁর স্ত্রী রিতা একই হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা।

হাসপাতালটির ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) জন্মেজয় দত্ত প্রথম আলোকে বলেন, হাসপাতালের দায়িত্ব পালনকালে তাঁরা করোনা সংক্রমিত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে। তাঁরা নিজ বাসাতেই আইসোলেশনে আছেন। দুজনেরই কাশি রয়েছে, তবে সেটি অতিমাত্রায় নয়। তাঁদের সার্বক্ষণিক খোঁজখবর রাখা হচ্ছে।

হাসপাতাল সূত্র জানায়, ১১ জুলাই শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সুশান্ত কুমার মহাপাত্র ও তাঁর স্ত্রী রিতা রায় সর্বশেষ দায়িত্ব পালন করেছেন। পরে তাঁদের কাশি থাকায় গত সোমবার তাঁরা করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। মঙ্গলবার সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পরীক্ষাগারে নমুনা পরীক্ষায় দুজনের করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর থেকে তাঁরা নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

কোভিডে আক্রান্ত চিকিৎসক সুশান্ত কুমার মহাপাত্র বলেন, ‘আমার এবং স্ত্রীর সামান্য কাশি ছিল। তারপরও করোনা রোগীদের সংস্পর্শে থাকায় আমরা নমুনা দিয়েছিলাম। এতে দুজনেরই করোনা পজিটিভ ফল এসেছে। এখন আমরা ঘরেই আইসোলেশনে রয়েছি। কাশি ছাড়া শরীরে আর কোনো উপসর্গ নেই।’