গোপালগঞ্জে নতুন করে সংক্রমিত ২৪

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

গোপালগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড-১৯–এ সংক্রমিত ব্যক্তির মোট সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৯৩। গত ২৪ ঘণ্টায় ২৪ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৯১ জন। জেলার বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন ৩৮১ জন। এ পর্যন্ত গোপালগঞ্জ সদর, কোটালীপাড়া, মুকসুদপুর, কাশিয়ানী ও টুঙ্গিপাড়ায় মারা গেছেন ২০ জন।

গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জ জেলা থেকে করোনা পরীক্ষা করার জন্য ৫৫ জনের নমুনা সংগ্রহ করে ফরিদপুরে পাঠানো হয়। সেখান থেকে আসা প্রতিবেদনে নতুন ওই ২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় গোপালগঞ্জের সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান। তিনি জানান, নতুন করে গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জ সদরে ১২ জন, টুঙ্গিপাড়ায় ৫ জন, মুকসুদপুরে ১ জন, কোটালীপাড়ায় ২ জন ও কাশিয়ানীতে ৪ জন সংক্রমিত হয়েছেন। সংক্রমিত ব্যক্তিদের বসতবাড়িসহ আশপাশের কয়েকটি বাড়িঘর লকডাউন করা হয়েছে। সেই সঙ্গে সংক্রমিত ব্যক্তিদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

সিভিল সার্জন আরও জানান, জেলা থেকে এ পর্যন্ত ৬ হাজার ৩৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে মুকসুদপুরে ২১০ জন, কাশিয়ানীতে ২০১ জন, গোপালগঞ্জ সদরে ৩৩৭ জন, টুঙ্গিপাড়ায় ১৭৯ জন ও কোটালীপাড়া উপজেলায় ১৬৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সংক্রমিত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী রয়েছেন ৮৩ জন।