ফেনীতে নতুন করে ৮ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

ফেনীতে নতুন করে আটজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৫২। মোট সুস্থ হয়েছেন ৬৮৫ জন। এ পর্যন্ত এ রোগে সংক্রমিত হয়ে ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেনসহ ২৩ জন মারা গেছেন।

সংক্রমিত ২০ জনকে ঢাকাসহ অন্যত্র স্থানান্তর করা হয়েছে। বর্তমানে সংক্রমিত ২৩ জন রোগী ফেনী জেনারেল হাসপাতাল ও দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। অন্যরা স্বাস্থ্য বিভাগের অধীনে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন এস এম মাসুদ রানা বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

নতুন সংক্রমিত আটজনের মধ্যে ফেনী সদর উপজেলার চারজন ও সোনাগাজী উপজেলায় চারজন রয়েছেন।

জেলার ১ হাজার ৫৩ জন সংক্রমিতের মধ্যে ফেনী সদর উপজেলায় ৪০৫, দাগনভূঁঞা উপজেলায় ২২০, ছাগলনাইয়া উপজেলায় ১২৫, সোনাগাজীতে ১৭৮, পরশুরামে ৫৪ ও ফুলগাজীতে ৫৬ জন রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, গত ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামে প্রথম এক তরুণের করোনাভাইরাস শনাক্ত হয়। তিনি ঢাকার মোহাম্মদপুর এলাকায় একটি প্রতিষ্ঠানে চাকরি করেন।

গত আড়াই মাসে জেলায় ৫ হাজার ৯৭১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের ফৌজদার হাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজে পাঠানো হয়। আজ বুধবার পর্যন্ত ৫ হাজার ৭১২ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে।