নোয়াখালীতে ইউএনওসহ নতুন আক্রান্ত ৪১

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম মজুমদার রয়েছেন। আজ বুধবার বিকেলে জেলা সিভিল সার্জন এবং সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ২ হাজার ৬১২। এর মধ্যে মারা গেছেন ৫৫ জন।

জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার প্রথম আলোকে জানান, গতকাল মঙ্গলবার ১৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। একই সময়ে জেলায় ১৫ জন সুস্থ হয়েছেন বলে জানান তিনি।

এদিকে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, আজ সকালে তাঁরা আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের ল্যাব থেকে ১৫ জনের নমুনা পরীক্ষার ফল পেয়েছেন। এর মধ্যে ইউএনও মো. সাইফুল ইসলাম মজুমদারসহ ছয়জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর বাকি নয়জনের নেগেটিভ ফল পাওয়া যায়।

সেনবাগ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ক্ষেমালিকা চাকমা ইউএনও মো. সাইফুল ইসলাম মজুমদারের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। আজ দুপুরে প্রথম আলোকে তিনি জানান, ইউএনওর শরীরে কোভিডের সামান্য কিছু উপসর্গ রয়েছে। তিনি তাঁর সরকারি বাসভবনে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

সিভিল সার্জনের কার্যালয় ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় কোভিডের সংক্রমণ শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ১১ জন, সুবর্ণচরে ৫ জন, বেগমগঞ্জে ৮ জন, সোনাইমুড়ীতে ১ জন, সেনবাগে ৭ জন, কোম্পানীগঞ্জে ৭ জন ও কবিরহাটে ২ জন রয়েছেন।