যশোরে এক দিনে ৭০ জনের করানো শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

যশোরে করোনায় সংক্রমিতের সংখ্যা ১ হাজার ১০০ ছাড়াল। আজ বুধবার এক দিনে সর্বোচ্চ ৭০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সব মিলিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা ১ হাজার ১৫১। বুধবার রাতে যশোরের সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জনের কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা মো. রেহেনেওয়াজ জানান, সোমবার জেলা থেকে ২১৪টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পাঠানো হয়। বুধবার সেখান থেকে আসা প্রতিবেদনে ৭০ জনের পজিটিভ এসেছে।

বুধবার পর্যন্ত করোনাভাইরাস পরীক্ষার জন্য ৬ হাজার ৮১০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর), ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ), খুলনা মেডিকেল কলেজ এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫ হাজার ৭৪৭টি নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। শনাক্ত হয়েছে ১ হাজার ১৫১ জন। সুস্থ হয়ে ফিরে গেছেন ৫৯৯ জন এবং মারা গেছেন ১৭ জন। আক্রান্তের মধ্যে ৩৩ জন জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। উন্নত চিকিৎসার জন্য সাতজনকে অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অবশিষ্ট ৪৯৫ জন বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।