ফরিদপুরে নতুন ৪৫ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস
করোনাভাইরাস

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় স্বাস্থ্যকর্মী, ব্যাংক কর্মকর্তাসহ আরও ৪৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত ল্যাব থেকে বুধবার রাতে এ তথ্য জানা গেছে।

নতুন এ ৪৫ জনসহ জেলায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৫৩৮। বুধবার এই ল্যাবে মোট ২৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৯৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ফরিদপুরের ৪৫ জন, গোপালগঞ্জের ৪৪ জন, রাজবাড়ীর ৩ জন এবং মাদারীপুর ও মাগুরার ১ জন করে রয়েছেন।

ফরিদপুরে নতুন শনাক্তের মধ্যে ফরিদপুর ডায়াবেটিক সমিতির সহসভাপতি শেখ আবদুস সামাদ এবং তাঁর স্ত্রী মমতাজ মহল রয়েছেন। এ ছাড়া ডায়াবেটিক সমিতি পরিচালিত ডায়াবেটিক মেডিকেল কলেজ হাসপাতালের নৈশপ্রহরীসহ দুজন স্টাফ রয়েছেন। এ ছাড়া ফরিদপুর নার্সিং ইনস্টিটিউটের দুই সদস্য এবং চারজন স্বাস্থ্যকর্মী, দুজন ব্যাংক কর্মকর্তা ও পুলিশের আপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) এক সদস্য রয়েছেন।

ফরিদপুর ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক আসম জাহাঙ্গীর চৌধুরী বলেন, ফরিদপুর ডায়াবেটিক হাসপাতালের চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও পরিচালনা কমিটির সদস্যসহ এ পর্যন্ত মোট ৫৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩ জন চিকিৎসক, ১৪ জন নার্স, ২০ জন স্বাস্থ্যকর্মী এবং সমিতির ১ জন সহসভাপতি রয়েছেন। এর মধ্যে ১০ জন সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন।

ফরিদপুরে নতুন করে যে ৪৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে সদরে ৩৯ জন, বোয়ালমারীতে ৩ জন, ভাঙ্গায় ২ জন ও সালথায় ১ জন। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে ২১ থেকে ৪০ বছরের মধ্যে ১৯ জন; ৪১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ এবং ৬১ থেকে ৮০ বছরের মধ্যে ১২ জন রয়েছেন। এর মধ্যে ১৫ জন নারী এবং ৩০ জন পুরুষ।

বুধবার পর্যন্ত ফরিদপুরে মোট শনাক্ত ৩ হাজার ৫৩৮ জনের মধ্যে ফরিদপুর সদরে ১ হাজার ৮৯৫ জন, ভাঙ্গায় ৪২৪ জন, বোয়ালমারীতে ৩৫৩ জন, নগরকান্দায় ২২৪ জন, সদরপুরে ১৭৪ জন, মধুখালীতে ১৫৪ জন, চরভদ্রাসন ১১৬, আলফাডাঙ্গায় ১০১ জন এবং সালথায় ৯৭ জন রয়েছেন।

জানতে চাইলে ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ফরিদপুরে প্রতিদিন করোনা শনাক্তের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ছে। ফরিদপুরে এ পর্যন্ত ১ হাজার ১৭০ জন সুস্থ হয়েছেন। হাসপাতালে চিকিৎসাধীন ৬৩ জন। বাকিরা নিজ বাড়িতে চিকিৎসাধীন।