শেরপুরে এসিল্যান্ডসহ নতুন তিনজনের কোভিড শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

শেরপুরের নালিতাবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাসসহ তিনজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। অপর দুজন নকলা উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮৫। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৪০ জন। মারা গেছেন চারজন।

গতকাল বুধবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনের বরাত দিয়ে জেলার সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ এসব তথ্য জানান।

জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, বুধবার শেরপুর জেলার মোট ১৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে নালিতাবাড়ী উপজেলার এসিল্যান্ড সঞ্চিতা বিশ্বাস এবং নকলা উপজেলার উরফা গ্রামের জমশেদ আলী ও লাভা গ্রামের সাইফুল ইসলামের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এই প্রথম শেরপুর জেলায় প্রশাসন ক্যাডারের কোনো কর্মকর্তা আক্রান্ত হলেন।

সিভিল সার্জন আনওয়ারুর রউফ বলেন, শেরপুরে করোনার বিস্তার বেড়েই চলেছে। ৫ এপ্রিল প্রথম দুই নারীর করোনা শনাক্তের পর সাড়ে তিন মাসে জেলায় ২৮৫ জনের এই ভাইরাস শনাক্ত হয়েছে।

বুধবার পর্যন্ত আক্রান্তদের মধ্যে শেরপুর সদরে ১২২, নকলায় ৫২, নালিতাবাড়ীতে ৫৯, ঝিনাইগাতীতে ২৭ ও শ্রীবরদী উপজেলায় ২৫ জন রয়েছেন। তাঁদের মধ্যে নয়জন চিকিৎসকসহ ৫০ জন স্বাস্থ্যকর্মী আর ৩১ জন পুলিশ সদস্য রয়েছেন।