লক্ষ্মীপুরে কোভিডে আক্রান্তের সংখ্যা ১১০০ ছাড়াল

লক্ষ্মীপুরে কোভিড–১৯ (করোনাভাইরাস) আক্রান্তের সংখ্যা ১ হাজার ১০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন ২৩ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৪৬। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। এ উপজেলা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪২। জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮০০ জন।

বুধবার রাতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে জেলা সিভিল সার্জন কার্যালয়ে ৭০টি নমুনা পরীক্ষার প্রতিবেদন পাঠানো হয়। এ পর্যন্ত ৭ হাজার ৩৯৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে জেলা থেকে। ফলাফল এসেছে ৭ হাজার ১৩৩টির। ২৬৫টি নমুনার প্রতিবেদন এখনো লক্ষ্মীপুরে পৌঁছায়নি।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, বুধবার ৭০টি নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে নতুন ২৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলার পাঁচটি উপজেলায় গত চার মাসে কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৪৬। এর মধ্যে সদর উপজেলায় ৬৪২ জন, রায়পুরে ১০২ জন, রামগঞ্জে ১৭৮ জন, কমলনগরে ১৫৬ জন ও রামগতিতে ৬৮ জন।

জেলায় এ পর্যন্ত এই রোগে মোট ২৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে লক্ষ্মীপুর সদরে ১১ জন, রামগঞ্জে ১০, রায়পুরে ২, রামগতি ও কমলনগরে ১ জন করে মোট ২ জন।

লক্ষ্মীপুর জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন মো. আবদুল গাফ্ফার বলেন, আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। এ অবস্থায় সবাইকে সামাজিক দূরত্ব মানতে হবে।