তারাগঞ্জ করোনামুক্ত, নতুন শনাক্ত নেই

রংপুরের তারাগঞ্জ উপজেলায় কোভিড-১৯–এ আক্রান্ত সব রোগীকে সুস্থ ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ। এ মুহূর্তে উপজেলায় একজন রোগীও নেই। গত ১৫ দিনে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি। সর্বশেষ করোনায় আক্রান্ত হওয়ার পর তারাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমানও বাড়িতে থেকে এ রোগ জয় করেছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা জামান প্রথম আলোকে এসব তথ্য জানিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ২৭ এপ্রিল তারাগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন মেডিকেল টেকনোলজিস্টসহ উপজেলায় প্রথম তিনজন কোভিড-১৯-এ আক্রান্ত বলে শনাক্ত হন। পরে উপজেলায় মোট ২৯ জন করোনা ‘পজিটিভ’ শনাক্ত হন। এ সংক্রমণ শনাক্ত হয়েছে ২৩০ জনের নমুনা পরীক্ষা করে। গত ১৫ দিনে নতুন করে কোভিড-১৯–এ আক্রান্ত কোনো রোগী শনাক্ত হননি। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৪ জন হাসপাতালে ও ২৫ জন নিজ বাড়িতে থেকে চিকিৎসকের পরামর্শ নিয়ে সুস্থ হয়েছেন। উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমানও চিকিৎসকের তত্ত্বাবধানে নিজ বাড়িতে আইসোলেশনে থেকে সুস্থ হয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা জামান প্রথম আলোকে জানান, তারাগঞ্জে করোনায় আক্রান্ত সবাই এখন সুস্থ। তাঁদের সুস্থ ঘোষণা করে ছাড়পত্র দেওয়া হয়েছে। সর্বশেষ করোনায় আক্রান্ত উপজেলা পরিষদের চেয়ারম্যান সুস্থ হওয়ায় তাঁকে গত মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে ফুল দিয়ে অভিনন্দন জানান ইউএনও আমিনুল ইসলাম ও পাঁচ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।