কোভিড-পরবর্তী সময়ে কর্মসংস্থানে পর্যটন বড় ভূমিকা রাখবে: বিমান প্রতিমন্ত্রী

মাহবুব আলী
মাহবুব আলী

করোনাভাইরাস (কোভিড-১৯) পরবর্তী সময়ে কর্মসংস্থানে পর্যটন বড় ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড আজ বৃহস্পতিবার বগুড়া জেলার সঙ্গে আয়োজিত অনলাইন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, কোভিড-১৯–পরবর্তী সময়ে মানুষের কর্মসংস্থান সৃষ্টিতে পর্যটন বিরাট ভূমিকা রাখবে। জনগণকে পর্যটনের সম্পৃক্ত করলে তা পর্যটনের উন্নয়নের পাশাপাশি তাঁদের জীবন-জীবিকার অন্যতম উপায় হবে। প্রান্তিক পর্যায়ের সব মানুষের অংশগ্রহণ নিশ্চিত করা ছাড়া পর্যটন কখনোই সত্যিকার অর্থে বিকশিত করা সম্ভব নয়। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় চেষ্টা করছে দেশের প্রতিটি প্রান্তের মানুষকে পর্যটনের ব্যাপারে সচেতন ও সম্পৃক্ত করতে।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মোহাম্মদ জাবেরের সঞ্চালনায় ও বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হকের সভাপতিত্বে কর্মশালায় আরও যোগ দেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিগণ, গণমাধ্যমকর্মী, বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তারা ও পর্যটনের সঙ্গে সম্পৃক্ত বিভিন্ন সেক্টরের অংশীজন।