নিখোঁজের দুদিন পর হাওরে ভাসল ব্যবসায়ীর লাশ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মৌলভীবাজারের কুলাউড়ায় নিখোঁজ হওয়ার দুদিন পর আজ শুক্রবার সকালে হাওরের পানিতে রাসেল আহমদ নামের এক ব্যবসায়ীর লাশ পাওয়া গেছে। তিনি উপজেলার কাদিপুর ইউনিয়নের আমতৈল গ্রামের মজম্মিল আলীর ছেলে। এ ব্যাপারে কুলাউড়া থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।

পুলিশ, রাসেলের স্বজন ও স্থানীয় সূত্রে জানা গেছে, বাড়ির সামনে রাসেলের (২৭) একটি মুদিদোকান রয়েছে। গত বুধবার রাত ১১টার দিকে পরিবারের কাউকে কিছু না বলে তিনি বাড়ি থেকে বের হন। পরে আর ফেরেননি। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তাঁর সন্ধান মেলেনি। এ ব্যাপারে গতকাল বৃহস্পতিবার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। আজ সকাল নয়টার দিকে একই ইউনিয়নের হোসেনপুর এলাকায় অবস্থিত গোয়াল জোড় হাওরে একটি লাশ দেখা যায়। কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওছার দস্তগীরসহ কুলাউড়া থানা-পুলিশের কর্মকর্তারা সেখানে ছুটে যান। একপর্যায়ে স্বজনেরা এসে লাশটি রাসেলের বলে শনাক্ত করেন। পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। রাসেলদের বাড়ি থেকে জায়গাটির দূরত্ব প্রায় আধা কিলোমিটার।

অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওছার দস্তগীর বলেন, ঘটনাস্থলের কাছে উচ্চক্ষমতাসম্পন্ন বিদ্যুতের একটি তার ঝোলানো রয়েছে। সুরতহাল প্রতিবেদন তৈরির সময় রাসেলের বাঁ হাতে বিদ্যুৎস্পৃষ্টের ক্ষত দেখা গেছে। বিদ্যুতের তারে জড়িয়ে তিনি মারা যেতে পারেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এরপরও ঘটনাটি আরও তদন্ত করে দেখা হচ্ছে। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হবে।

রাসেলের বড় বোন নাজমিন আক্তার কান্নাজড়িত কণ্ঠে মুঠোফোনে বলেন, বৃষ্টিতে বাড়ির আশপাশের নিচু জায়গা তলিয়ে গেছে। রাসেল মাছ ধরার জন্য সেখানে জাল পেতে রাখতেন। তিনি ঘটনাটি সুষ্ঠুভাবে তদন্তের দাবি করেন।