দুর্নীতিবাজদের একটাই পরিচয়, সে অপরাধী: খালিদ মাহমুদ চৌধুরী

বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে আর্থিক সহায়তার চেক ও সরঞ্জামাদি বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। আজ দিনাজপুরের বিরল উপজেলা মিলনায়তনে। ছবি: প্রথম আলো
বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে আর্থিক সহায়তার চেক ও সরঞ্জামাদি বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। আজ দিনাজপুরের বিরল উপজেলা মিলনায়তনে। ছবি: প্রথম আলো

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমান সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। করোনার পরিস্থিতিসহ বিভিন্ন ক্ষেত্রে যাঁরা অনিয়ম–দুর্নীতি করছেন, তাঁদেরই গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হচ্ছে। দুর্নীতিবাজদের একটাই পরিচয়, সে অপরাধী। আর এই অপরাধী নিজ দলের নেতা-কর্মী হলেও তাঁকে ছাড় দেওয়া হচ্ছে না।

আজ শুক্রবার সকালে বিরল উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে আর্থিক সহায়তার চেক বিতরণ এবং এডিপির আওতায় বাইসাইকেল, কম্পিউটার, হুইলচেয়ার, খেলার সরঞ্জামাদি ও গো-খামারিদের মধ্যে ওষুধ বিতরণকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, হাসপাতালে ভুল চিকিৎসার জন্য সাহেদকে গ্রেপ্তার করা হয়েছে। এঁরা বিভিন্ন উপায়ে আওয়ামী লীগে অনুপ্রবেশ করে আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ন করছেন। কিন্তু অপরাধী যে–ই হোক, তাঁকে আইনের আওতায় আসতে হবে। অথচ সরকার যখন অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসছে, ঠিক সেই সময় একটি কুচক্রী মহল অপরাধীদের বিষয়ে কথা না বলে সরকারের বিরুদ্ধে কথা বলে বিরুদ্ধাচরণ করছে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, চলতি অর্থবছরে দেশের উন্নয়নকাজ অব্যাহত রাখতে সরকার যে বাজেট প্রণয়ন করেছে, তা বিগত ৫০ বছরের মধ্যে সর্ববৃহৎ বাজেট। বাজেট প্রণয়নের পরে বিএনপি সমর্থকগোষ্ঠী বাজেট বাস্তবায়ন সম্ভব নয় বলে প্রপাগান্ডা ছড়াচ্ছে। কিন্তু বর্তমান সরকার দাতা দেশ কিংবা দাতাগোষ্ঠীর দিকে তাকিয়ে বাজেট প্রণয়ন করেনি। সরকার বদ্ধপরিকর ৯০ শতাংশ নিজস্ব অর্থায়নে এই বাজেট বাস্তবায়ন করা হবে এবং সে লক্ষ্যে সরকারের সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা কাজ করে যাচ্ছেন।

এর আগে সকাল ১০টায় প্রতিমন্ত্রী উপজেলার কাঞ্চন নিউ মডেল ডিগ্রি কলেজের চারতলা বিশিষ্ট নতুন ভবন উদ্বোধন ও বৃক্ষরোপণ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমান। উপস্থিত ছিলেন বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, পৌর মেয়র সবুজার সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু রমাকান্ত রায় প্রমুখ।