মেয়েটি ঘুম থেকে উঠেই দেখে সবাই অচেতন

সাতক্ষীরা
সাতক্ষীরা

একটি পরিবারের সদস্যদের অচেতন করে মালামাল লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। গতকাল রোববার রাতে সাতক্ষীরার আশাশুনি উপজেলার বেউলা গ্রামে এ ঘটনা ঘটে। অচেতন চারজনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য শীষ মোহাম্মদ জানান, বেউলা গ্রামের সুকুমার ব্যানার্জির পরিবারের সদস্যরা প্রতিদিনের মতো রাত ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে খাওয়া শেষে ঘুমিয়ে পড়েন। রাতের কোনো এক সময়ে তাঁদের ঘরে ঢুকে চেতনানাশক দেওয়ায় অথবা রাতের খাবারে কোনো ওষুধ দেওয়ায় তাঁরা অচেতন হয়ে পড়েন। এই সুযোগে দুর্বৃত্তরা ঘরের পেছনের জানালার গ্রিল ভেঙে ভেতরে ঢুকে আলমারি ভেঙে জিনিসপত্র নিয়ে যায়। সুকুমার ব্যানার্জির মেয়ে ঐশী (১০) সকালে উঠে তার বাবা ও মাকে ডাকাডাকি করে সাড়া না পেয়ে বিষয়টি প্রতিবেশীদের জানায়। প্রতিবেশীরা এসে দেখেন সুকুমার ব্যানার্জি (৪৫), ছেলে ভিক্টর ব্যানার্জি (১৭) ও মা ছবি ব্যানার্জি (৬৮) বাড়ির বারান্দায় এবং সুকুমারের স্ত্রী জয়শ্রী ব্যানার্জি (৪০) ঘরের ভেতরে অচেতন অবস্থায় পড়ে রয়েছেন।

ইউপি সদস্য আরও জানান, ধারণা করা হচ্ছে, রাতের খাবারের মধ্যে কিছু মিশিয়ে দিয়ে তাঁদের অচেতন করা হয়েছে। কারণ, একমাত্র সুকুমারের মেয়ে ঐশী রাতের খাবার খায়নি। তাই সে অচেতন হয়নি।

সুকুমারের ভগ্নিপতি গোবিন্দ ব্যানার্জি জানান, সুকুমার, তাঁর স্ত্রী, ছেলে ও মা সবাই অচেতন অবস্থায় রয়েছেন। গ্রাম্য চিকিৎসক তাঁদের চিকিৎসা দিচ্ছেন। তাঁদের চেতনা না আসা পর্যন্ত ঘর থেকে কী কী জিনিস খোয়া গেছে, তা বলা যাচ্ছে না।

আশাশুনি থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুর রহমান জানান, তিনি ঘটনাস্থলে রয়েছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রাতের খাবারে কিছু মিশিয়ে দিয়ে তাঁদের অচেতন করা হয়েছে। পরে জানালার গ্রিল ভেঙে ঘরে ঢুকে জিনিসপত্র নিয়ে গেছে দুর্বৃত্তরা। ঘটনাটি তদন্ত করা হচ্ছে।