ঝিনাইদহে কোভিডে আক্রান্ত হলেন পৌর মেয়র

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

রাস্তায় মোড়ে মোড়ে নিজেই টহল দিতেন, কারও মুখে মাস্ক না থাকলে পরিয়ে দিতেন। বাড়িতে খাবার না থাকলে খাবার পৌঁছে দিতেন। সবাইকে করোনামুক্ত রাখতে দিন–রাত ছুটে চলা এই ব্যক্তি এখন নিজেই করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছেন। তিনি ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম। তিনিসহ জেলায় নতুন করে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

ঝিনাইদহ স্বাস্থ্য বিভাগের করোনা সেলের মুখপাত্র প্রসেনজিৎ বিশ্বাস পার্থ জানিয়েছেন, গতকাল রোববার রাতে কুষ্টিয়া ল্যাব থেকে নতুন আরও ৪৭টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। যার মধ্যে মেয়র সাইদুল করিমসহ ১৯ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে সদর উপজেলায় রয়েছেন ১৩ জন, কোটচাঁদপুরে ৩ জন, কালীগঞ্জে ২ জন ও শৈলকুপায় ১ জন রয়েছেন।

ঝিনাইদহে এখন পর্যন্ত ৩ হাজার ১৯৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আক্রান্ত হয়েছেন ৬৪৫ জন। এর মধ্যে মারা গেছেন ১৩ জন। হাসপাতালে এখনো চিকিৎসাধীন রয়েছেন ২৩ জন। এ পর্যন্ত ২৩৫ জন সুস্থ হয়েছেন। বাকিরা নিজ বাড়িতে চিকিৎসাধীন।
করোনা পজিটিভ হাওয়ার বিষয়টি পৌরসভার মেয়র তাঁর ফেসবুক পেজে লিখে নিশ্চিত করেছেন। পাশাপাশি তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন।

মেয়রের পারিবারিক সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার জ্বর ও মাথাব্যথা অনুভব করছিলেন মেয়র সাইদুল করিম। পরদিন তিনি করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। গতকাল রোববার রাত সাড়ে নয়টার দিকে তাঁর করোনা পজিটিভ হওয়ার খবর পান। তিনি নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন এবং সুস্থ আছেন।