ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতির বিরুদ্ধে নারী নির্যাতনের মামলা

নারী নির্যাতন। প্রতীকী ছবি
নারী নির্যাতন। প্রতীকী ছবি

ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি ও সিপিবির সার্বক্ষণিক সদস্য এস এম শুভর বিরুদ্ধে নারী নির্যাতনের মামলা করেছেন তাঁর স্ত্রী। তাঁর অভিযোগ পল্টনে সিপিবি কার্যালয়ের ভেতরে তাঁকে পিটিয়েছেন স্বামী এস এম শুভ।

গত ১৬ জুলাই দায়ের হওয়া মামলায় ওই নারী অভিযোগ করেন, গত বছরে তাঁরা বিয়ে করেন। সংসারের খরচ তিনিই চালাচ্ছিলেন। বিয়ের মাস দেড়েক পর তাঁর স্বামী ব্যবসার জন্য তাঁর বাবার (নারীর) কাছ থেকে ১০ লাখ টাকা নিয়ে দিতে বলেন। তিনি অস্বীকৃতি জানানোর পর থেকেই এস এম শুভ তাঁর ওপর নির্যাতন চালাতে শুরু করে।

গত ১৭ মে মারধর করলে নির্যাতনের শিকার নারী তাঁর বাবাকে জানান। এতে ক্ষুব্ধ হয়ে এস এম শুভ তাঁর সঙ্গে থাকা বন্ধ করে দেন। ওই নারী প্রথম আলোকে বলেন, ২০ জুন তিনি তাঁর জন্মদিনে আসতে অনুরোধ করেন। শুভ তাঁর বাসায় আসেন। পরদিন জানিয়ে দেন তিনি তাঁর স্ত্রীর সঙ্গে সংসার করতে চান না।

মামলার এজাহারে ওই নারী উল্লেখ করেছেন, স্বামীকে বাসায় নিয়ে আসতে তিনি পল্টনের সিপিবি কার্যালয়ে গেলে এম এম শুভ ও তাঁর বন্ধু আরিফুল ইসলাম নাদিম তাঁকে এলোপাতাড়ি পেটান।

এ বিষয়ে এস এম শুভর বক্তব্য পাওয়া যায়নি। তাঁর মুঠোফোন বন্ধ ছিল। এস এম শুভ এখন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)র ক্ষেতমজুর সমিতির বর্তমান নেতা। ক্ষেতমজুর সমিতির সভাপতি এস এম ফজলুর রহমানের কাছে জানতে চেয়ে ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

ওই নারী পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। এ সম্পর্কিত কাগজপত্র তিনি প্রথম আলোকে দিয়েছেন। তবে মামলা দায়েরের তিন দিন পরও এস এম শুভ বা আরিফুল ইসলাম নাদিমের ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়নি পুলিশ। দল থেকেও ওই নারী কোনো সাহায্য পাননি বলে অভিযোগ করেন। যদিও নির্যাতনের শিকার নারীও ছাত্র ইউনিয়নের সাবেক কর্মী।

এ বিষয়ে জানতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক শাহ আলমকে মুঠোফোনে কল করা হলেও তিনি ফোন ধরেননি। খুদেবার্তা পাঠিয়েও কোনো জবাব পাওয়া যায়নি।