পাথরঘাটায় অস্ত্রসহ দুই তরুণ আটক

বরগুনার পাথরঘাটায় দুই তরুণকে আটক করেছেন পাথরঘাটা কোস্টগার্ডের সদস্যরা। পাথরঘাটা শহরের অদূরে হরিণঘাটা পর্যটন এলাকা থেকে গতকাল বুধবার রাত সাড়ে আটটার দিকে তাঁদের আটক করা হয়। কোস্টগার্ড বলছে, আটক তরুণেরা জলদস্যু। তাঁদের কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন বরগুনার পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের ছোট পাথরঘাটা গ্রামের আবদুল মান্নানের ছেলে মোহাম্মদ রাজু (২৫) ও একই গ্রামের মো. মহসিনের ছেলে মোহাম্মদ রিয়াজ (২৩)।

কোস্টগার্ডের দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মেহেদী হাসান কোস্টগার্ড পাথরঘাটা ঘাঁটিতে গতকাল রাত ১১টায় সংবাদ ব্রিফিংয়ে বলেন, আসছে ইলিশ মৌসুমে সাগরে মুক্তিপণের দাবিতে দস্যুতা করতে প্রাথমিক আলাপ-আলোচনা করছিল রিপন বাহিনীর ৮ থেকে ১০ সদস্য। এ গোপন সংবাদে হরিণঘাটা পর্যটন এলাকার ওয়াচ টাওয়ারে অভিযান চালান কোস্টগার্ডের সদস্যরা। গতকাল রাত সাড়ে আটটার দিকে দুই জলদস্যুকে আটক করে পাথরঘাটা কোস্টগার্ড। ওই এলাকা থেকে একনলা চারটি বন্দুক, ছয়টি গুলি ও দুটি চাকু উদ্ধার করা হয়েছে। তবে অপর পাঁচ থেকে ছয় জলদস্যু পালিয়ে গেছে। এ ঘটনায় অস্ত্র আইনে পাথরঘাটা থানায় মামলার প্রক্রিয়া চলছে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাবুদ্দিন আজ বৃহস্পতিবার সকালে প্রথম আলোকে বলেন, ‘ঘটনাটি আমরা শুনেছি। তবে কোস্টগার্ড এখনো থানায় মামলা নিয়ে আসেনি। এলে ব্যবস্থা নেওয়া হবে।’