কুমিল্লায় কোভিডের উপসর্গে ২৪ ঘণ্টায় মারা গেলেন ছয়জন

ছবি রয়টার্স
ছবি রয়টার্স

করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে স্থাপিত কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় শ্বাসকষ্ট, জ্বর, সর্দি নিয়ে মারা গেছেন ছয়জন। এর মধ্যে তিনজন পুরুষ ও তিনজন নারী। হাসপাতালের পরিচালক চিকিৎসক মো. মুজিবুর রহমান প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেন।

এ নিয়ে কুমিল্লায় কোভিড-১৯ হাসপাতালে ৪৯ দিনে মারা গেছেন ২৫০ জন। দৈনিক গড়ে মারা গেছেন ৫ জনের বেশি মানুষ। গত ৩ জুন হাসপাতালটি চালু হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গতকাল বুধবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে মারা গেছেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ৬৫ বছরের এক পুরুষ। তিনি গতকাল বেলা ১টা ৭ মিনিটে এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ৭৭ বছরের এক নারী গতকাল সকাল ৯টা ২০ মিনিটে মারা যান। তিনি ওই দিন সকাল ৮টা ২৫ মিনিটে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ভর্তির ৫৫ মিনিটের মধ্যেই তিনি মারা যান। চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার ৮০ বছরের এক বৃদ্ধ রাত ১১টায় ভর্তি হয়ে রাত ১টা ১৫ মিনিটে মারা যান।

হাসপাতালের করোনা ওয়ার্ডে চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার ৬০ বছরের এক নারী গতকাল রাত ৮টা ৪০ মিনিটে মারা যান। তিনি গত ৩ জুলাই সকাল সোয়া ৭টায় এই হাসপাতালে ভর্তি হন।
হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) গতকাল বুধবার বেলা ১১টা ১৫ মিনিটে মারা যান ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের ২৫ বিজিবির সদস্য ৫৫ বছরের এক পুরুষ। তিনি গত ৫ জুলাই রাত ১২ টা ১০ মিনিটে কুমিল্লা কোভিড হাসপাতালে ভর্তি হন। কুমিল্লার ৬৫ বছরের এক বৃদ্ধা গতকাল বুধবার রাত ১১টায় মারা যান। তিনি গত মঙ্গলবার সন্ধ্যা ৭টা ১৬ মিনিটে আইসিইউতে ভর্তি হয়েছিলেন।

হাসপাতালের সহকারী সার্জন ও তথ্য কর্মকর্তা মো. মোয়াজ্জেম হোসেন বলেন, বর্তমানে এ হাসপাতালে রোগী ভর্তি ১০৬ জন। আইসিইউতে ভর্তি আছেন ১০ জন পুরুষ ও ৮ জন নারী। এই হাসপাতালে করোনা শনাক্ত রোগী ভর্তি আছেন ৪০ জন। এর মধ্যে ২৮ জন পুরুষ ও ১২ জন নারী।

হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান বলেন, ‘যাঁরা হাসপাতালে সেবা নিতে আসেন তাঁরা আগেই কোভিডের উপসর্গে আক্রান্ত। শেষ সময়ে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে ভর্তি হন। আমরা নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছি।’