পটুয়াখালীতে করোনায় একজনের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

পটুয়াখালীতে কোভিড–১৯–এ আক্রান্ত এক ব্যক্তি মারা গেছেন। গতকাল বুধবার বিকেলে বাউফলের বাড়ি থেকে অ্যাম্বুলেন্সে করে বরিশাল নেওয়ার পথে বগা ফেরিঘাট এলাকায় তাঁর মৃত্যু হয়। এ নিয়ে জেলায় কোভিড–১৯–এ ২৭ জনের মৃত্যু হলো।

এদিকে জেলায় নতুন করে ২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে ব্যাংক কর্মকর্তা, স্বাস্থ্যকর্মী, বনকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য রয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯২৯। গতকাল রাতে পটুয়াখালীর সিভিল সার্জন এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানা গেছে, কোভিড–১৯–এ গতকাল বিকেলে এক ব্যক্তি মারা গেছেন। ওই ব্যক্তির বয়স ৬৮ বছর। তিনি পটুয়াখালী শহরের থানাপাড়া এলাকায় ব্যবসা করতেন। কোভিড–১৯–এর উপসর্গ দেখা দেওয়ায় তিনি নমুনা দিয়ে গিয়েছিলেন। ১৭ জুলাই নমুনা পরীক্ষার প্রতিবেদনে ফল পজিটিভ আসে। এরপর ওই ব্যক্তি তাঁর বাউফল উপজেলার ১ নম্বর ওয়ার্ডে নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। গতকাল শ্বাসকষ্ট বেড়ে গেলে উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সে করে তাঁকে নিয়ে বরিশালের উদ্দেশে রওনা দেন স্বজনেরা। বিকেল পাঁচটার দিকে বগা ফেরিঘাট এলাকায় ওই ব্যক্তি মারা যান।

জেলায় নতুন করে যে ২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন, তাঁদের মধ্যে বাউফল উপজেলায় ছয়জন, সদর উপজেলায় পাঁচজন, কলাপাড়া উপজেলায় পাঁচজন, মির্জাগঞ্জে চারজন, গলাচিপায় তিনজন ও দুমকি উপজেলায় একজন রয়েছেন।

পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, গত সোমবার পর্যন্ত জেলা থেকে ৫ হাজার ৭৮৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে ৫ হাজার ৬৯৪টির। এর মধ্যে পজিটিভ এসেছে ৯২৯ জনের। এ পর্যন্ত মারা গেছেন ২৭ জন।