সুনামগঞ্জে করোনায় মারা গেলেন এক বৃদ্ধা

ছবি রয়টার্স
ছবি রয়টার্স

সুনামগঞ্জে করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে সাধনা দে (৮০) নামের এক নারীর মৃত্যু হয়েছে। তিনি সুনামগঞ্জ পৌর শহরের জামাইপাড়া এলাকার বাসিন্দা হোমিও চিকিৎসক কেতকি রঞ্জন দের স্ত্রী। গতকাল বুধবার রাতে নিজ বাসাতেই তিনি মারা যান। সুনামগঞ্জে এ নিয়ে কোভিডে আক্রান্ত হয়ে মারা গেলেন ১৪ জন।

সুনামগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সৌমিত্র চক্রবর্তী জানান, কোভিডের উগসর্গ থাকায় গত ১৮ মে নিজ বাসা থেকেই নমুনা দেন সাধনা দে। পরদিন জানা যায়, তিনি করোনা পজিটিভ। বাসায় থেকেই তিনি প্রয়োজনীয় চিকিৎসা নিচ্ছিলেন। গতকাল রাতে তিনি মারা যান। তিনি জানান, এই পরিবারের আরও পাঁচজনের করোনা পজিটিভ রয়েছে। তাঁরাও বাসায় আইসোলেশনে আছেন।

সুনামগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন বলেছেন, প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনেই সাধনা দের শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে এ পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৬৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৯৯৬ জন। মারা গেছেন ১৪ জন। ১ জুন প্রথম কোভিডে মারা যান জেলার ছাতক উপজেলা জাউয়াবাজার ইউনিয়নের রাউলি গ্রামের আওয়ামী লীগ নেতা আবদুল হক। কোভিডে মারা যাওয়া ১৪ জনের মধ্যে ৬ জন ছাতক, ২ জন দিরাই এবং সুনামগঞ্জ সদর, দক্ষিণ সুনামগঞ্জ, দোয়ারাবাজার, ধরমপাশা, জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলায় ১ জন করে রয়েছেন। সুনামগঞ্জে এ পর্যন্ত ১০ হাজার ৪৮৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ফল জানা গেছে ১০ হাজার ২৬ জনের। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৩৫ জন।