ফেনসিডিলসহ ধরা পড়লেন আওয়ামী লীগ নেতা

চাঁপাইনবাবগঞ্জে ৩১ বোতল ফেনসিডিলসহ ৪ জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। আজ বৃহস্পতিবার বিকেলে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাঁদের আটক করা হয়। র‍্যাব দাবি করেছে, আটক ব্যক্তিদের মধ্যে আওয়ামী লীগের এক নেতাও রয়েছেন। তাঁর নাম শাহজাহান আক্তার। তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ফেনসিডিলসহ আটক অপর তিনজন হলেন আওয়ামী লীগের নেতা শাহজাহান আক্তার ওরফে ডালুর (৬১) সহযোগী পৌর এলাকার দুর্গাপুর সদরের মাইনুল ইসলাম (৪০), শহরের রেলবস্তির বাসিন্দা আজুফা (৫০) ও কমলা (৩০)। তাঁদের আজ সন্ধ্যায় সদর থানায় হস্তান্তর করেছে র‍্যাব।

র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের অধিনায়ক আজমল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিকেল চারটার দিকে শহরের পাঠানপাড়া মহল্লায় শাহজাহান আক্তারের বাসার সামনে অবস্থান করছিলেন র‌্যাব সদস্যরা। এ সময় একটি ব্যাগ নিয়ে বাড়িতে প্রবেশের সময় শাহজাহান আক্তারকে থামতে বলেন র‌্যাব সদস্যরা। কিন্তু তিনি দৌড়ে বাড়ির ভেতরে চলে যান এবং ছাদে গিয়ে ব্যাগটি অন্য একটি বাড়ির ছাদে ছুড়ে ফেলেন। এ সময় তাঁকে আটক করে ব্যাগটি উদ্ধার করেন র‌্যাব সদস্যরা। একপর্যায়ে ব্যাগের ভেতর থেকে ২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। পরে শাহজাহান আক্তারের সহযোগী মাইনুল ইসলামকেও ১১ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়।

র‍্যাব কর্মকর্তা আজমল হোসেন আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক শাহজাহান ও মাইনুল র‍্যাবকে জানিয়েছেন, ফেনসিডিল ব্যবসায়ী শহরের রেলবস্তির আজুফা ও কমলা তাঁদের ফেনসিডিলের বোতল সরবরাহ করেছেন। অভিযান চালিয়ে ওই দুজনকে আজ আটক করা হয়েছে। এ ঘটনায় সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।