বগুড়ায় কোভিডে আক্রান্ত চারজনের মৃত্যু

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

বগুড়ায় কোভিড-১৯ রোগে চারজন মারা গেছেন। শুক্রবার সকালে হাসপাতালে তাঁদের মৃত্যু হয়।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ১০টার দিকে হাসপাতালের করোনা ইউনিটে কোভিড–১৯ রোগে আক্রান্ত জাহাঙ্গীর আলম (৬৫) নামের একজন মারা যান। তিনি বগুড়া শহরের বাদুরতলা এলাকার বাসিন্দা। শহরের সাতমাথায় ডিপজল পরিবহন নামের একটি বাস কোম্পানির কাউন্টারের টিকিট বিক্রেতা ছিলেন। গত ২৫ জুন তাঁর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

কোয়ান্টাম ফাউন্ডেশনের একটি স্বেচ্ছাসেবী দল স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী হাসপাতাল চত্বরে জানাজা শেষে জাহাঙ্গীরের লাশ নামাজগড় কবরস্থানে দাফন করেছে।

‘করোনা ডেডিকেটেড’ মোহাম্মদ আলী হাসপাতাল প্রশাসন সূত্রে জানা গেছে, হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে মারা গেছেন কোভিডে আক্রান্ত একজন রোগী। তাঁর নাম নারায়ণ চন্দ্র সাহা (৮০)। তাঁর বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার জিকিড়া সাহাপাড়া গ্রামে। তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক ছিলেন।

ওই হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) খায়রুল বাশার মোমিন প্রথম আলোকে নারায়ণ চন্দ্রের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ১৫ জুলাই ওই রোগী সিরাজগঞ্জে নমুনা দেন। পরীক্ষার প্রতিবেদন পজিটিভ আসে। ১৮ জুলাই তিনি ওই প্রতিবেদন নিয়ে মোহাম্মদ আলী হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানা গেছে, ওই দুজন বাদেও শুক্রবার আরও দুজন ব্যক্তির মৃত্যু হয়েছে। তাঁদের পরিচয় জানা যায়নি।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানা গেছে, বৃহস্পতিবার পর্যন্ত বগুড়ায় কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন ৪ হাজার ৪২০ জন। এর মধ্যে মারা গেছেন ৯১ জন। শুক্রবার ভোর ৪টা থেকে সকাল ১০টা পর্যন্ত কোভিড–১৯ আক্রান্ত রোগী মারা গেছেন চারজন।