শিশুদের তৎপরতায় নিখোঁজ কিশোরী উদ্ধার

সন্ধ্যা সিনেমা হলের কাছে একটি জলাশয়ের ধারে ঝোপের মধ্যে লুকিয়ে ছিল কিশোরীটি। এলাকার কয়েকটি শিশু খেলতে গিয়ে তাকে দেখতে পায়। সেখান থেকে তারা তাকে পাশের একটি ভবনে নিরাপদ আশ্রয়ে এনে রাখে। এরপর ১০ বছরের এক শিশু ৯৯৯-এ ফোন করে বিষয়টি পুলিশকে জানায়।

এভাবেই উদ্ধার হয় গতকাল বৃহস্পতিবার হারিয়ে যাওয়া আয়েশা। আজ শুক্রবার বিকেলে ফোন পেয়ে পুলিশ ১৬ বছরের আয়েশাকে চাঁপাইনবাবগঞ্জের শহরের ওই হলের কাছ থেকে উদ্ধার করে পরিবারের কাছে তুলে দেয়।

আয়েশা খাতুন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের শেখপাড়া গ্রামের আবদুল করিমের মেয়ে। সে কিছুটা মানসিক ভারসাম্যহীন।

সদর থানার উপপরিদর্শক (এসআই) নাজমুল হক জানান, ৯৯৯ থেকে কল পেয়ে শহরের সন্ধ্যা সিনেমা হলের কাছ থেকে বিকেল পৌনে চারটার দিকে আয়েশাকে উদ্ধার করা হয়েছে। কলটি করেছিল সেখানকার ১০ বছরের এক মেয়েশিশু। আয়েশার কাছ থেকে পরিচয় পেয়ে বিকেল সাড়ে পাঁচটার দিকে তার বাবা-মায়ের কাছে তাকে পৌঁছে দেওয়া হয়েছে।

পরিবারের বরাত দিয়ে তিনি আরও জানান, আয়েশা কিছুটা মানসিক ভারসাম্যহীন। গতকাল সকালে বাড়ি থেকে সবার অগোচরে সে বেরিয়ে যায়। নিখোঁজের পর থেকে বাড়ির সদস্যরা তাঁকে অনেক জায়গায় খোঁজাখুজি করে পাননি। এর আগেও আয়েশা দুবার বাড়ি থেকে নিখোঁজ হয় বলে জানান পরিবারের সদস্যরা।