মার্কেট বাংলা ডটকম-এর প্রথম বর্ষ পূর্তি

সারা দেশে অনলাইনে পণ্য সরবরাহ করবে অর্গানিক ও সেফ ফুড নিয়ে কাজ করা দেশের অন্যতম ই-কমার্স সাইট ‘মার্কেট বাংলা ডটকম’।

আজ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বারিধারায় মার্কেট বাংলার প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ ঘোষণা দেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান জুয়েল। তিনি বলেন, করোনাকালে মার্কেট বাংলা ডটকম কর্মীদের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করে রাজধানীতে পুরোদমে সেবাদান কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এখন থেকে সারা দেশে ক্রেতাদের কাছে পণ্য পৌঁছে দেওয়ার উদ্যোগ নিল।

মার্কেট বাংলার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনলাইনে এক শুভেচ্ছা বার্তায় ই-ক্যাব সভাপতি ও এফবিসিসিআইয়ের পরিচালক অভিনেত্রী শমী কায়সার বলেন, ‘দৈনন্দিন প্রয়োজনীয় প্রায় সব পণ্যের জন্য মানুষ এখন অনেকটাই অনলাইনের ওপর নির্ভরশীল। সে ক্ষেত্রে প্রান্তিক চাষি, আদিবাসী কৃষক ও দেশের বিভিন্ন প্রান্তরের নারী উদ্যোক্তাদের কাছ থেকে সরাসরি পণ্য সংগ্রহ করে তা ভোক্তাদের কাছে পৌঁছে দেওয়ার যে কাজ মার্কেট বাংলা করছে তা সত্যিই অসাধারণ।’

প্রতিষ্ঠানের চেয়ারম্যান মাহবুবুর রহমান পাটোয়ারী বলেন, মার্কেট বাংলা ডটকম-এর মূল লক্ষ্য হচ্ছে সঠিক পণ্য সরবরাহ করার মাধ্যমে ক্রেতাদের সন্তুষ্টি অর্জন করা। শুরু থেকে সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

২০১৯ সালে অনলাইনে অর্গানিক কৃষিজাত পণ্য সরবরাহের লক্ষ্য নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তরুণ উদ্যোক্তা হাবিবুর রহমান জুয়েলের হাত ধরে যাত্রা শুরু করে ইকমার্স ওয়েবসাইট মার্কেট বাংলা ডটকম। শুরু থেকেই এটি বৈচিত্র্যময় পণ্য ও সেবার জন্য অল্প সময়ে ক্রেতাদের আকৃষ্ট করার পাশাপাশি আস্থা অর্জন করতে সক্ষম হয়। মার্কেট বাংলা ডটকম বিশেষ করে পার্বত্য অঞ্চলের আদিবাসী কৃষকসহ দেশের প্রান্তিক কৃষক ও নারী কৃষি উদ্যোক্তাদের পণ্য সংগ্রহ করে তা ভোক্তাদের কাছে পৌঁছে দেয়। বিজ্ঞপ্তি।