জগন্নাথপুরে আক্রান্তদের প্রায় সবাই এখন সুস্থ

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় গত চার মাসে কোভিড-১৯ রোগে আক্রান্ত ব্যক্তিদের প্রায় সবাই সুস্থ হয়ে উঠেছেন। আজ শনিবার পর্যন্ত এই উপজেলায় এ রোগে আক্রান্ত ১০৮ জনের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০০ জন। কেউ মারা যায়নি।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে, গত ২৩ মার্চ জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের নাদামপুর গ্রামের এক তরুণের শরীরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। তাকে শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি সুস্থ হন। গত চার মাসে এ উপজেলায় ১০৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। তার মধ্যে ১০০ জন সুস্থ হয়েছেন।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধুসূদন ধর বলেন, ‘সংক্রমণ শুরু হওয়ার পর উপজেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির উদ্যোগে ব্যাপক সচেতনতামূলক কার্যক্রম চালু করি। এ ছাড়া করোনায় আক্রান্ত রোগীদের স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসা নিশ্চিত করায় আক্রান্ত ব্যক্তিরা সুস্থ হয়ে উঠছেন। আমরা করোনায় আক্রান্ত অধিকাংশ রোগীর বাড়িতে আইসোলেশনে রেখে সার্বক্ষণিক নজরদারির মাধ্যমে সুস্থ করে তুলছি। এ উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। আক্রান্ত ব্যক্তিদের সবাই সুস্থ হয়ে উঠছেন।’