পটুয়াখালীতে করোনার উপসর্গ নিয়ে দুই ব্যক্তির মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

করোনার উপসর্গ নিয়ে আজ শনিবার পটুয়াখালীতে দুজন মারা গেছেন। এর মধ্যে একজন পটুয়াখালী ২৫০ শয্যার সদর হাসপাতালে এবং অপরজন বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র এসব তথ্য দিয়েছে।

পটুয়াখালী ২৫০ শয্যা সদর হাসপাতালে সকাল সোয়া ১০টায় মারা যাওয়া ব্যক্তির বাড়ি পটুয়াখালীর সদর উপজেলার বদরপুর ইউনিয়নে। তাঁর বয়স ৬১ বছর। তিনি আজ শনিবার সকাল সোয়া ১০টায় সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, গতকাল শুক্রবার বিকেলে সদর উপজেলার বদরপুর ইউনিয়নের ওই ব্যক্তি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। আজ তাঁর শ্বাসকষ্ট আরও বেড়ে যায়। সকাল সোয়া ১০টার দিকে তিনি মারা যান। যেহেতু ওই ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে এসেছেন, তাই তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়েছে। কোভিড-১৯-এর প্রটোকল অনুযায়ী ওই ব্যক্তির লাশ দাফন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে বাউফল উপজেলায় করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির বাড়ি একই উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়নের দিয়ারাকচুয়া গ্রামে। তাঁর বয়স ৬০ বছর। তিনি আজ সকাল ৯টা দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান।

বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আক্তারুজ্জামান সুমন বলেন, মারা যাওয়া ব্যক্তি বেশ কয়েক দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। আজ শনিবার সকাল ৯টার দিকে তাঁকে অসুস্থ অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন স্বজনেরা। এ সময় ওই ব্যক্তির শ্বাস ফেলতে কষ্ট হচ্ছিল। চিকিৎসা শুরু করার সঙ্গে সঙ্গে তিনি মারা যান। মারা যাওয়া ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না, তা জানার জন্য তাঁর নুমনা সংগ্রহ করে পরীক্ষা করাতে বরিশালের ল্যাবে পাঠানো হয়েছে।