উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যবসায়ী করোনা পজিটিভ

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

চাঁপাইনবাবগঞ্জে উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যবসায়ী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। গতকাল শুক্রবার রাতে তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন সিভিল সার্জন কার্যালয়ে আসে। ওই প্রতিবেদনে তিনি করোনা পজিটিভ উল্লেখ করা হয়। তাঁকে নিয়ে এ পর্যন্ত জেলায় কোভিড–১৯ রোগে তিনজন মারা গেলেন। জেলায় নতুন করে ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী এসব তথ্য দিয়েছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, শুক্রবার রাতে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার থেকে ৫৬ জনের নমুনা পরীক্ষার ফলাফল জেলায় পাঠানো হয়। এই ৫৬ জনের মধ্যে ১৪ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাঁদের মধ্যে রফিকুল ইসলাম নামের একজন মৃত ব্যক্তি রয়েছেন। তিনি শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন অবস্থায় ১৯ জুলাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। ১৮ জুলাই তাঁকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসতাপালে ভর্তি করা হয়। ওই দিনই তাঁর নমুনা সংগ্রহ করে গত মঙ্গলবার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে পাঠানো হয়। পরে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তাঁর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার শিবতলা এলাকায়।

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী বলেন, জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৩২ জন। এর মধ্যে সদরে ১৬২, শিবগঞ্জে ৭৯, গোমস্তাপুরে ৩৬, নাচোলে ৩০ ও ভোলাহাট উপজেলায় ২৫ জন। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫৩ জন ও মারা গেছেন ৩ জন।