আলীকদমে ২২ লাখ টাকা নিয়ে উধাও অফিস সহায়ক রাঙামাটিতে গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বান্দরবানের আলীকদম থেকে পল্লী উন্নয়ন বোর্ডের ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের ২২ লাখ টাকা নিয়ে উধাও হওয়া অফিস সহায়ক উসাইসুই মারমাকে আজ সোমবার সকালে রাঙামাটিতে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর কাছ থেকে ৫ লাখ ৩৫ হাজার টাকা ও মুঠোফোনে ৫ লাখসহ মোট ১০ লাখ টাকা পাওয়া গেছে বলে রাঙামাটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির আহমদ জানিয়েছেন।

উসাইসুই মারমা গতকাল রোববার ব্যাংক থেকে টাকা তোলার পর উধাও হয়ে যান।

রাঙামাটির পুলিশ জানায়, তারা গোপন সূত্রে জানতে পারে আলীকদমে সরকারি টাকা নিয়ে উধাও হওয়া অফিস সহায়ক রাঙামাটি জেলা শহরে আত্মগোপন করেছেন। এর আগে আলীকদম থানা থেকেও অবহিত করা হয় তাঁর ব্যাপারে। এ জন্য ভোরে রাঙামাটি জেলা শহরের বিভিন্ন হোটেলে অভিযান চালানো হয়। অভিযানের একপর্যায়ে আজ সকালে একটি হোটেলে তাঁকে পাওয়া যায়। এখন তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাঁর কাছে মুঠোফোন নম্বরে ৪ লাখ ৯৯ হাজার ৮২১ টাকা এবং নগদ ৫ লাখ ৩৪ হাজার টাকা পাওয়া যায়।

আলীকদম উপজেলার ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের সমন্বয়ক ফেরদৌসী আক্তার জানিয়েছেন, গতকাল প্রকল্পের উপকারভোগীদের ঋণ দেওয়ার জন্য ২২ লাখ ৪০ হাজার টাকা তুলতে মাঠকর্মী সাইদুল হাছান ও অফিস সহায়ক উসাইসুই মারমাকে ব্যাংকে পাঠানো হয়। টাকা তোলার পর উসাইসুই মারমা উধাও হয়ে যান। তাঁর বাড়ি জেলার লামা উপজেলার গজালিয়া ইউনিয়নে। টাকা নিয়ে উধাও হওয়ার ঘটনায় দুজনকে আসামি করে আলীকদম থানায় মামলা করা হয়েছে।

রাঙামাটি সদর থানার ওসি জানিয়েছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে উসাইসুই টাকা নিয়ে পালানোর কথা স্বীকার করেছেন। মামলা বান্দরবানের আলীকদম থানায় হওয়ায় ওই থানার কর্মকর্তারা বিস্তারিত জিজ্ঞাসাবাদ করবেন।