এক কিলোমিটার দূরে ভেসে ওঠে পলকের লাশ

পলক কুমার মণ্ডল
পলক কুমার মণ্ডল

নওগাঁর বদলগাছীর ছোট যমুনা নদীতে সাঁতার কাটতে নেমে নিখোঁজের এক দিন পর পলক কুমার মণ্ডল (১৪) নামের সেই কিশোরের লাশ ভেসে ওঠে। আজ সোমবার বেলা আড়াইটার দিকে ছোট যমুনার সেনপাড়া ঘাট থেকে ফায়ার সার্ভিসের সদস্যরা লাশটি উদ্ধার করেছেন।

পলক বদলগাছী উপজেলা সদরের রতন কুমার মণ্ডলের ছেলে। সে বদলগাছী মডেল সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল রোববার বেলা সাড়ে ১১টায় পলক তার দুই বন্ধুকে নিয়ে উপজেলা সদরের বালুচর এলাকায় ছোট যমুনা নদীতে সাঁতার কাটতে নামে। দুই বন্ধু সাঁতার কেটে বালুচর এলাকায় ফিরে এলেও সে নদীর পানির স্রোতে তলিয়ে যায়। তার দুই বন্ধু ঘটনাটি উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে জানায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে চেষ্টা চালিয়ে পলককে উদ্ধার করতে পারেননি। পরে রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে চেষ্টা চালিয়ে সন্ধ্যায় সেদিনের জন্য উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করে। আজ সকাল থেকে আবারও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার অভিযান শুরু করেন। বেলা আড়াইটার দিকে ঘটনাস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে পলকের লাশ ভেসে ওঠে। এরপর ফায়ার সার্ভিসের সদস্যরা লাশটি উদ্ধার করেন।
বদলগাছী থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, পলক বন্ধুদের সঙ্গে নদীতে সাঁতার কাটতে নেমে তলিয়ে গিয়েছিল। ঘটনার এক দিন পর তার লাশ উদ্ধার হয়েছে।