কোভিডে আক্রান্ত পটুয়াখালীর এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু

ছবি রয়টার্স
ছবি রয়টার্স

কোভিড-১৯ রোগে আক্রান্ত পটুয়াখালীর একজন স্বাস্থ্যকর্মী মারা গেছেন। তিনি পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালের স্বাস্থ্যকর্মী (ব্রাদার) ছিলেন। গতকাল সোমবার সন্ধ্যায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

পটুয়াখালীর ২৫০ শয্যা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, মারা যাওয়া স্বাস্থ্যকর্মীর নাম আবুল কালাম। বয়স হয়েছিল ৫০ বছর। গত ২৯ জুন তাঁর নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ আসে। এরপর তিনি বরিশাল ও পরে ঢাকার মুগদা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গতকাল সন্ধ্যায় তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। স্বাস্থ্যবিধি অনুযায়ী তাঁর জানাজা ও দাফন সম্পন্ন হবে।

এদিকে জেলায় নতুন করে আরও ১৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে শিক্ষক, এনজিওকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য রয়েছেন। এ নিয়ে পটুয়াখালী জেলায় কোভিডে আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৯৯৫। বরিশাল শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব থেকে পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার পর গতকাল রাতে পটুয়াখালীর সিভিল সার্জন এই তথ্য নিশ্চিত করেছেন।

পটুয়াখালীর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, জেলায় নতুন করে যে ১৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে, তাদের মধ্যে সদর উপজেলায় ৭ জন, গলাচিপায় ৩ জন, মির্জাগঞ্জে ২ জন এবং কলাপাড়ায় ১ জন।

এদিকে কোভিডে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে গতকাল আরও ৩২ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে জেলায় সুস্থ হয়েছেন ৬০২ জন। হাসপাতালের আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ১০ জন এবং বাড়িতে আইসোলেশনে আছেন ৩৫৫ জন।

পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, গতকাল পর্যন্ত জেলায় ৫ হাজার ৯৪৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৫ হাজার ৮৭৬ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে। এর মধ্যে ৯৯৫ জনের করোনা পজিটিভ ফলাফল এসেছে।

সিভিল সার্জন আরও জানান, পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালের স্বাস্থ্যকর্মীসহ জেলায় কোভিড সংক্রমিত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ২৯ জন।