নাটোরের সেই অ্যাম্বুলেন্সচালকসহ আটজনের শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নাটোরে করোনাভাইরাসের সংক্রমণের প্রথম দিন থেকে সম্মুখযোদ্ধা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সচালক মো. লাল চাঁদ (৩৫)। গতকাল সোমবার রাতে তাঁর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই দিনে তিনিসহ আটজনের শরীরে কোভিড শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে নাটোর সদরে তিনজন, সিংড়ায় দুজন, বাগাতিপাড়ায় একজন ও লালপুরে দুজন রয়েছেন।

জেলার সিভিল সার্জন কার্যালয় থেকে জানা গেছে, এ নিয়ে জেলায় মোট কোভিড-১৯ শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৪০৩। তবে এখনো প্রায় ৬০০টি নমুনা পরীক্ষার অপেক্ষায় রয়েছে। গতকাল রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে একজনের এবং ঢাকার একটি ল্যাবরেটরি থেকে সাতজনের পজিটিভ ফল এসেছে।

নাটোরে ২৮ এপ্রিল প্রথম একযোগে আটজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তাঁদের মধ্যে সিংড়ার এক বৃদ্ধ মারা যান। তাঁর মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করতে স্বাস্থ্যকর্মীরা যে অ্যাম্বুলেন্স ব্যবহার করেছিলেন তাঁর চালক ছিলেন মো. লালচাঁন। এরপর বহুবার তিনি নমুনা সংগ্রহ ও রোগী হাসপাতালে নিয়ে গেছেন। শেষ পর্যন্ত সেই লালচাঁনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো।

নাটোরের সিভিল সার্জন কাজী মিজানুর রহমান জানান, নতুন করে শনাক্ত হওয়া ব্যক্তিরা সবাই ভালো আছেন। তাঁদের শরীরে কোভিডের তেমন কোনো উপসর্গ নেই। তাঁদের প্রত্যেককে হোম আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। আগের চেয়ে কম সময়ে এখন বেশি কোভিড রোগী শনাক্ত হচ্ছে। নাটোর থেকে পাঠানো প্রায় ৬০০টি নমুনার এখনো ফলাফল আসেনি। তাই প্রকৃত রোগীর সংখ্যা জানা যাচ্ছে না। এ পর্যন্ত ৪০৫ জনের করোনাভাইরাস পজিটিভ এবং তাঁদের মধ্যে ১৬৬ জন সুস্থ হয়েছেন বলে তিনি জানান।