করোনা থেকে সুস্থ হয়ে কাজে যোগ দিলেন ওসি মামুন

মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন
মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন করোনা থেকে সুস্থ হয়ে আজ বুধবার আবার কর্মস্থলে যোগদান করেছেন।

আইনশৃঙ্খলা রক্ষার কাজের পাশাপাশি জেলায় কোভিড সংক্রমণের শুরু থেকেই করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সঙ্গে যৌথভাবে কাজ করছিলেন ওসি আবদুল্লাহ আল মামুন। এক পর্যায়ে নিজেই করোনায় সংক্রমিত হন। ২ জুলাই তাঁর করোনা শনাক্ত হয়। দুই সপ্তাহ বাসায় আইসোলেশনে থাকার পর ১৬ জুলাই সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মোবারক হোসেন তাঁকে সুস্থ হিসেবে ছাড়পত্র দেন। এখন পুরোপুরি সুস্থ তিনি।

আবদুল্লাহ আল মামুন বলেন, একজন পুলিশ কর্মকর্তা হিসেবে আইনশৃঙ্খলা রক্ষার কাজে দিনরাত মাঠে থেকেছেন। বিশেষ করে লকডাউন চলাকালে এ দায়িত্ব আরও বেড়ে গিয়েছিল। উপসর্গ দেখা দিলে নমুনা দেন। কোভিডে আক্রান্ত হওয়ার কথা শুনে প্রথমে কিছুটা বিচলিত হয়েছিলেন। কিন্তু পরবর্তী সময়ে সবার সার্বক্ষণিক সহযোগিতায় এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলে এখন তিনি সুস্থ।

ওসি বলেন, ‘আমি মনে করি এই ভাইরাসে আক্রান্ত হওয়ার আগে ও পরে ভয় নয়, সচেতন থাকতে হবে। সাহসের সঙ্গে এ রোগ মোকাবিলা করতে হবে। সর্বোপরি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’