রাগ বা অনুরাগ নয়, দলের প্রয়োজনে মহাসচিব পরিবর্তন: জি এম কাদের

জি এম কাদের। ফাইল ছবি
জি এম কাদের। ফাইল ছবি

রাগ বা অনুরাগ নয়, দলের প্রয়োজনে গঠনতন্ত্র অনুযায়ী দলের মহাসচিব পরিবর্তন করা হয়েছে। দলের সম্মানিত সদস্যরা দলের গঠনতন্ত্র অনুযায়ী চেয়ারম্যান হিসেবে আমাকে এই পরিবর্তন করার কৃতিত্ব বা ক্ষমতা দিয়েছেন। আমি সেটা বাস্তবায়ন করেছি।

দলের মহাসচিব পদ থেকে সম্প্রতি মসিউর রহমানকে সরিয়ে দেওয়ার বিষয়ে জানতে চাইলে লালমনিরহাটে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও লালমনিরহাট-৩ আসনের সাংসদ জি এম কাদের আজ বৃহস্পতিবার এসব কথা বলেন।

লালমনিরহাট-৩ সদর আসন থেকে তিনবার সাংসদ নির্বাচিত হন জি এম কাদের। তিনি আজ ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুরে আসেন। পরে সড়কপথে রংপুর পল্লি নিবাসে আসেন। সেখানে প্রয়াত সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের কবর জিয়ারত ও মোনাজাত করেন। পরে সড়কপথে তাঁর নিজের নির্বাচনী এলাকা লালমনিরহাট সদর উপজেলায় আসেন এবং জেলা সার্কিট হাউসে ওঠেন।

জি এম কাদের আরও বলেন, লালমনিরহাট-বুড়িমারী ফোর লেন বাস্তবায়ন, সদর উপজেলার মোগলহাটে প্রস্তাবিত মোগলহাট শুল্ক ও স্থলবন্দর স্থাপন, মোগলহাট বন্ধ রেলস্টেশন চালু, সদর উপজেলার মহেন্দ্রনগরে অর্থনৈতিক জোন গড়ে তোলা, পরিত্যক্ত ও বন্ধ হওয়া বিমানবন্দর চালুর দাবিগুলো পূরণ হলে লালমনিরহাট জেলার সার্বিক আর্থসামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তন হবে। এই জেলার সাংসদ হিসেবে এসব দাবি মহান জাতীয় সংসদে উপস্থাপন করা তাঁর দায়িত্ব ও কর্তব্য বলে মনে করেন তিনি।

জি এম কাদেরের একান্ত ব্যক্তিগত সহকারী মো. আবু তৈয়ব জানান, শনিবার লালমনিরহাটে ঈদুল আজহার নামাজ পড়ে ও কোরবানি দিয়ে নেতা-কর্মী-সমর্থকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন জাপা চেয়ারম্যান। এর আগে শুক্রবার সকালে জেলা সার্কিট হাউসে জেলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে স্বাস্থ্যসংক্রান্ত সভায় মিলিত হবেন। রোববার সকাল ১০টায় লালমনিরহাট থেকে সড়কপথে রংপুর হয়ে সৈয়দপুরে যাবেন। সেখান থেকে বিমানযোগে ঢাকায় ফেরত যাবেন জি এম কাদের।