'সামাজিক দূরত্ব রেখে সব কাজ চালিয়ে যেতে হবে, নইলে মন্দা দেখা দেবে'

জি এম কাদের। ফাইল ছবি
জি এম কাদের। ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, ‘করোনা মহামারি আকারে সারা বিশ্বে দেখা দিয়েছে। বাংলাদেশেও দিন দিন করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়ে চলছে। যত দিন করোনার প্রতিষেধক আবিষ্কার না হচ্ছে এবং আমরা তা না পাচ্ছি, তত দিন স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে আমাদের সব কাজ কর্ম, চাকরি, ব্যবসা-বাণিজ্য চালিয়ে যেতে হবে। না হলে অর্থনৈতিক মন্দা দেখা দেবে।’

আজ শনিবার সকাল সাড়ে আটটায় লালমনিরহাট কেন্দ্রীয় জামে মসজিদে (বড় মসজিদে) ঈদুল আজহার প্রথম জামাতে নামাজ আদায় শেষে মুসল্লিদের উদ্দেশে ঈদ শুভেচ্ছা জানাতে গিয়ে জি এম কাদের এসব কথা বলেন।

জি এম কাদের করোনা নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ২০২০ সালের ঈদুল আজহা এসেছে এক বিশেষ প্রেক্ষাপটে। করোনা মহামারি ও বন্যার সঙ্গে এবারের এই ঈদ ত্যাগের মহিমার কথা স্মরণ করিয়ে দেওয়ার পাশাপাশি বিপদে থাকা মানুষের জন্য সহমর্মিতা ও সহানুভূতির বিশেষ বার্তা নিয়েও এসেছে।

ঈদের নামাজের পর লালমনিরহাট শহরের সদর হাসপাতাল রোডের সাপটানা বাজারে অবস্থিত নিজ বাসভবনে যান লালমনিরহাট-৩ আসনের সাংসদ জি এম কাদের। সেখানে তিনি কোরবানি শেষে জেলা সার্কিট হাউসে যান। তিনি গত বৃহস্পতিবার দুপুর থেকে এখানেই অবস্থান করছেন। আগামীকাল রোববার সকালে লালমনিরহাট সার্কিট হাউস থেকে সড়কপথে রংপুর হয়ে সৈয়দপুর যাবেন। পরে বিমানে রাজধানী ঢাকার উদ্দেশে রওনা হবেন।