কুলাউড়ায় প্রতিপক্ষের হামলায় ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা আহত

মৌলভীবাজারের কুলাউড়ায় পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আজ শনিবার ঈদুল আজহার দিন সাঈদ খাঁন (২৮) নামের ছাত্রলীগের এক নেতা আহত হয়েছেন। তাঁকে কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

সাঈদ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক। তাঁদের বাড়ি কুলাউড়া পৌর শহরের চাতলগাঁও এলাকায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সাঈদ খানের পরিবারের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে প্রতিবেশী শিবলু মিয়ার পরিবারের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। ঈদের নামাজের পর বেলা সাড়ে ১০টার দিকে গরু কোরবানি দেওয়াকে কেন্দ্র করে শিবলুর পরিবারের সদস্যদের সঙ্গে সাঈদের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে শিবলুর পক্ষের লোকজন দেশীয় বিভিন্ন ধরনের অস্ত্র নিয়ে তাঁর ওপর হামলা চালান। এতে তিনি শরীরের বিভিন্ন স্থানে আঘাত পান। পরে স্বজনেরা তাঁকে হাসপাতালে নিয়ে ভর্তি করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় শিবলুর বাড়িতে অভিযান চালিয়ে তাঁর ছেলে ইমনকে (২০) আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী বিকেল সাড়ে চারটার দিকে মুঠোফোন প্রথম আলোকে বলেন, পূর্ব বিরোধের জেরে হামলার ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে আহত সাঈদের পরিবারের পক্ষ থেকে মামলা হবে। একজনকে আটক করা হয়েছে।