কুমিল্লার কোভিড হাসপাতালে তিনজনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে স্থাপিত কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালে আজ রোববার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন কোভিড-১৯ রোগী এবং অন্য দুজনের করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ ছিল। মৃত ব্যক্তিদের মধ্যে একজন পুরুষ এবং দুজন নারী।

হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান প্রথম আলোকে আজ এ তথ্য নিশ্চিত করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) গতকাল শনিবার বিকেল পৌনে চারটার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ৮৫ বছর বয়সী এক ব্যক্তি মারা যান। তিনি কোভিড–১৯ রোগী ছিলেন। আর করোনার উপসর্গ নিয়ে গতকাল সকাল নয়টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ৯৫ বছরের এক নারী এবং একই সময়ে কুমিল্লার বরুড়া উপজেলার ৯৫ বছরের বৃদ্ধা মারা যান।

বর্তমানে এই হাসপাতালে ভর্তি আছেন ১০৮ জন। তাঁদের মধ্যে ৮১ জন পুরুষ ও ২৭ জন নারী। কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালে ৫৯ দিনে মারা গেছেন ২৮৭ জন। গত ৩ জুন হাসপাতালটি চালু করা হয়। ৪ জুন থেকে হাসপাতাল কর্তৃপক্ষ মারা যাওয়া ব্যক্তিদের তথ্য প্রকাশ করে আসছে।

এদিকে কুমিল্লার দাউদকান্দি উপজেলার সুখীপুর গ্রামের এক বাসিন্দা (৩৫) আজ সকাল ছয়টার দিকে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসার জন্য ঢাকায় যাওয়ার পথে মারা যায়। দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ শাহীনূর আলম প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।