স্ত্রীর পর অধ্যাপক আনু মুহাম্মদেরও করোনা শনাক্ত

আনু মুহাম্মদ
আনু মুহাম্মদ

তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্যসচিব এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। তিনি এখন রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। এর আগে তাঁর স্ত্রী শিল্পী বড়ুয়ার করোনাভাইরাস শনাক্ত হয়।

গতকাল শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নমুনা পরীক্ষা শেষে অধ্যাপক আনু মুহাম্মদের করোনাভাইরাসের সংক্রমণ পরীক্ষার ফল পজিটিভ আসে। গত বৃহস্পতিবার তাঁর নমুনা সংগ্রহ করা হয়।

অধ্যাপক আনু মুহাম্মদ তাঁর ও তাঁর স্ত্রীর করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি প্রথম আলোকে জানান, গত ২১ জুলাই তাঁর স্ত্রী শিল্পী বড়ুয়ার জ্বর আসে। ২৫ জুলাই শিল্পী বড়ুয়ার নমুনা সংগ্রহ করা হয়। ২৮ জুলাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে জানানো হয়, তিনি কোভিড-১৯–এ আক্রান্ত। এরপর তাঁর নিজেরও করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে তিনি নমুনা দেন।

অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, ‘করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন শিল্পী বড়ুয়া। পরে সেখান থেকে তাঁকে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালের করোনাভাইরাস ইউনিটে স্থানান্তর করা হয়। তিনি এখন অনেকটাই সুস্থ। তাঁর ফুসফুসের পরীক্ষা করানোর পর সুস্থতার বিষয়টি পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।’

আনু মুহাম্মদ আরও বলেন, ‘ডাক্তারের পরামর্শ অনুযায়ী আমিও মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছি। তবে জ্বর ও কাশি ছাড়া গুরুতর কোনো লক্ষ্মণ এখনো দেখা দেয়নি আমার।’