ঈদের আনন্দ পরিণত হলো বিষাদে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আকরামের বাড়িতে চলছে ঈদুল আজহার আনন্দ। ঈদের দ্বিতীয় দিনে তাঁর বাড়িতে পশু কোরবানি দেওয়া হয়েছে। জামাই ও মেয়ে বাড়িতে এসেছেন। কোরবানির গোশত স্বজনদের মধ্যে বিতরণ করা শেষ। আকরামের স্ত্রী হারেছন খাতুন রান্নাবান্না করে ছেলের জন্য অপেক্ষা করছেন। এমন সময় খবর এল, ছেলে মকবুল হোসেন সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। এই খবর শোনার সঙ্গে সঙ্গে হারেছন খাতুন জ্ঞান হারান। বাড়িতে কান্নার রোল পড়ে যায়। আজ রোববার মেহেরপুরের গাংনী উপজেলার ব্রজপুর গ্রামে এ ঘটনা ঘটে।

পারিবারিক সূত্রে জানা গেছে, রোববার সকালে বামন্দী-বালিয়াঘাট সড়কের তিন রাস্তার মোড়ে মোটরসাইকেল ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গাংনী উপজেলার ব্রজপুর গ্রামের আকরামের ছেলে মকবুল হোসেন (২৮) ও চরগোয়াল গ্রামের আবদুল আওয়ালের ছেলে আকতার মারা যান।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, সকালে ব্রজপুর থেকে মকবুল মোটরসাইকেলে তাঁর বন্ধু আকতার ও আবদুল বারিকে নিয়ে বামন্দী বাজারে যাচ্ছিলেন। গরুর হাটসংলগ্ন তিন রাস্তার মোড়ে পৌঁছালে একটি ট্রাকের সঙ্গে ধাক্কা লাগলে তারা পড়ে যান। ঘটনাস্থলেই মকবুল হোসেন ও আকতার আলী মারা যান।

মকবুল হোসেনের বাবা আকরাম হোসেন বলেন, ‘কোরবানির কাজ শেষ করে বন্ধুদের নিয়ে বামুন্দী বাজারে বেড়াতে যাচ্ছিল মকবুল। বাজারের মোড়েই ট্রাকে ধাক্কা লেগে মকবুল মারা যায়। ছেলে হারানোর শোক ভাষায় প্রকাশ করা যায় না।’

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ট্রাকটি শনাক্তের চেষ্টা করা হচ্ছে।