টাঙ্গাইলে আ.লীগ নেতা হত্যা মামলায় ৩ আসামি গ্রেপ্তার

টাঙ্গাইলের গোপালপুরে নিহত আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম তালুকদার।
টাঙ্গাইলের গোপালপুরে নিহত আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম তালুকদার।

টাঙ্গাইলের গোপালপুরে আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম তালুকদার ওরফে নিক্সনকে (৪৮) হত্যা মামলার তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার রাতে মামলা দায়েরের পর তাদের গ্রেপ্তার করা হয়।

ঈদের আগের রাতে গত শুক্রবার গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তালুকদার খুন হন। তাঁর আজগড়া গ্রামের বাড়ি থেকে পার্শ্ববর্তী ধনবাড়ী উপজেলা সদরের বাসায় ফেরার পথে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে তাঁকে খুন করেন। তিনি সদর উপজেলার লায়ন নজরুল ইসলাম ডিগ্রি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।

নিহত আমিনুল ইসলাম তালুকদারের ভাই আব্দুল্লাহ আল মামুন তালুকদার বাদী হয়ে গতকাল রাতে ধনবাড়ী থানায় মামলা করেন। মামলায় পাঁচজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৫/৬ জনকে আসামি করা হয়েছে। পরে ধনবাড়ী থানার পুলিশ মামলার এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেপ্তার করে।

এই তিনজন হলেন গোপালপুরের বন্ধআজগড়া গ্রামের সুমন, সুজন ও ফারুক।

ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চাঁন মিয়া বলেন, গ্রেপ্তার তিনজনকে জিজ্ঞাসাবাদ চলছে। তাদের তিনজনকে আগামীকাল মঙ্গলবার আদালতে পাঠানো হবে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে তিনি জানান।

এর আগে গতকাল বিকেলে আজগড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিপারিক কবরস্থানে আমিনুলের দাফন সম্পন্ন হয়। গত শনিবার টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে তাঁর ময়নাতদন্ত হয়।