ইরাক প্রবাসীর মৃত্যু,পরিবারের অভিযোগ স্ত্রীর দিকে

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

রাজশাহীর বাগমারা উপজেলায় স্ত্রীর বিরুদ্ধে ইরাকপ্রবাসী স্বামীকে খাবারের সঙ্গে বিষ মিশিয়ে হত্যার অভিযোগ উঠেছে। পরিবারের সদস্যদের অভিযোগ, প্রবাসী স্বামীর পাঠানো টাকা আত্মসাতের জন্য স্ত্রী তাঁকে হত্যা করেছেন। গতকাল রোববার রাতে ওই প্রবাসীর মৃত্যু হয়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ।

মারা যাওয়া ওই প্রবাসীর নাম শাহাদত হোসেন (৪৮)। তিনি উপজেলার বাগমারা পশ্চিমপাড়ার মৃত ওয়াহেদ বকসের ছেলে। জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহে তিনি দেশে ফেরেন।

শাহাদতের ছোট ভাই পুলিশসদস্য জাহাঙ্গীর আলম ও প্রতিবেশীরা জানান, শাহাদত হোসেন দীর্ঘদিন ধরে ইরাকে ছিলেন। জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহে দেশে ফিরে তিনি হোম কোয়ারেন্টিনে ছিলেন। এ সময় বিদেশ থেকে পাঠানো টাকার হিসাব নিয়ে স্ত্রী আঙ্গুরি বেগমের (৪৩) সঙ্গে তাঁর বিরোধ দেখা দেয়। একপর্যায়ে স্ত্রী তাঁর বাবার বাড়িতে চলে যান। ঈদের দুই দিন আগে তাঁকে বাড়িতে ফিরিয়ে আনা হয়।

শাহাদতের ভাইদের অভিযোগ, গতকাল রোববার রাতে স্ত্রী আঙ্গুরি বেগম খাবারের সঙ্গে বিষ মিশিয়ে খাওয়ান শাহাদতকে। এর কিছুক্ষণ পর রাত সাড়ে ১০টার দিকে তিনি বিষক্রিয়ায় অসুস্থ হয়ে বাড়িতেই মারা যান। পরে পরিবারের সদস্যরা টের পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এই বিষয়ে থানায় অভিযোগ দেওয়ার পর পুলিশ আঙ্গুরি বেগমকে পুলিশ আটক করলেও পরে ছেড়ে দেয়। পরে তাঁর ছেলে আনোয়ার হোসেনকে (২২) থানায় ডেকে এনে তাঁর কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে ইউডি মামলা গ্রহণ করা হয় এবং লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠায়।

এদিকে শাহাদতের স্ত্রী আঙ্গুরি বেগম অভিযোগ অস্বীকার করে বলেছেন, ‘আমার স্বামী গ্যাস্ট্রিকে মারা গেছেন।’

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান স্বজনদের কাছ থেকে হত্যার অভিযোগ পাওয়ার তথ্যের সত্যতা স্বীকার করেন।