রাজশাহীতে সিলিন্ডার বিস্ফোরণে একজনের মৃত্যু, আহত ২

রাজশাহীর চারঘাট উপজেলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এক বেলুন বিক্রেতার মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকাল আটটার দিকে উপজেলার নিমপাড়া ইউনিয়নের বিজোইর গ্রামে নিজ বাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

মারা যাওয়া ব্যক্তির নাম মুক্তার হোসেন (৪১)। এ ঘটনায় এক শিশুসহ আরও দুজন আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, মুক্তার হোসেন বেলুনে গ্যাস ভরে বিক্রির কাজ করতেন। থাই অ্যালুমিনিয়ামের গুঁড়ার সঙ্গে কর্পূর মিশিয়ে তিনি নিজেই গ্যাস তৈরি করতেন। আজ সকালে বিজোইর গ্রামে নিজ বাড়িতে বেলুনে গ্যাস ভরার কাজ করছিলেন মুক্তার। এ সময় যান্ত্রিক কোনো ত্রুটির কারণে বিস্ফোরণ ঘটে বলে পুলিশের ধারণা।

চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমিত কুমার কুণ্ডু বলেন, বিস্ফোরণে বেলুন বিক্রেতা মুক্তারের শরীরের নিচের অংশ ছিন্নভিন্ন হয়ে গেছে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা প্রক্রিয়াধীন।

এ ঘটনায় আহত দুজন হলেন মুক্তার হোসেনের ভাইয়ের শাশুড়ি জাহেদা বেগম (৫০) ও মুক্তারের নাতি হালিম। হালিমের বয়স দেড় বছর। দুজনকেই প্রথমে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে শিশু হালিমকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।