শেরপুরে শ্বশুর-শাশুড়ি ও জামাতা করোনায় সংক্রমিত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় শ্বশুর-শাশুড়ি ও জামাতা করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন। এই তিনজনসহ জেলায় নতুন পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে। অপর দুজনের বাড়ি শেরপুর সদর ও নকলা উপজেলায়।

সব মিলিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা এখন ৩২০। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৮৮ জন। আর চারজনের মৃত্যু হয়েছে। শনাক্ত হিসেবে সুস্থতার হার ৯০ শতাংশ।

গতকাল মঙ্গলবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনের বরাত দিয়ে শেরপুরের সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ এসব তথ্য জানান।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল রাতে শেরপুর জেলার ২৭টি নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া যায়। এতে একই পরিবারের তিনজনসহ মোট পাঁচজন করোনা ‘পজিটিভ’ হন। একই পরিবারের তিনজন হলেন জেলা আইনজীবী সমিতির সদস্য হরিদাস কর্মকার, তাঁর স্ত্রী অপর্ণা কর্মকার ও এই দম্পতির জামাতা প্রকৌশলী জয়ন্ত ভৌমিক। তাঁদের বাড়ি নালিতাবাড়ী পৌর শহরের গড়কান্দা এলাকায়। শনাক্ত হওয়া অন্য দুজন হলেন শেরপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী শামসুদ্দিন আহম্মেদের ছেলে বিশ্ববিদ্যালয়ছাত্র শামীম আহম্মেদ ও নকলা উপজেলার মুসারচর গ্রামের কৃষক রফিকুল ইসলাম।

সিভিল সার্জন আনওয়ারুর রউফ বলেন, শেরপুরে করোনার বিস্তার অব্যাহত রয়েছে। তাই মাস্ক ব্যবহারসহ কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।