ছাগল চুরি করে পালানোর সময় দুজন ধরা

ছাগল চুরি করে পিকআপ ভ্যানে করে পালানোর সময় দুজনকে আটক করেছে পুলিশ। তারাগঞ্জ, রংপুর, ৯ আগস্ট। ছবি: প্রথম আলো
ছাগল চুরি করে পিকআপ ভ্যানে করে পালানোর সময় দুজনকে আটক করেছে পুলিশ। তারাগঞ্জ, রংপুর, ৯ আগস্ট। ছবি: প্রথম আলো

রংপুরের বদরগঞ্জ থেকে ছাগল চুরি করে পিকআপ ভ্যানে তুলে নিয়ে পালানোর সময় তারাগঞ্জে ধরা খেয়েছেন দুজন। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বেলা ১১টার দিকে বাড়ির পাশে তারাগঞ্জ-বদরগঞ্জ সড়কের ধারে পোষা খাসিকে ঘাস খাওয়ানোর জন্য ছেড়ে দিয়ে গাছের নিচে বসে ছিলেন বদরগঞ্জ উপজেলার লালদীঘি গ্রামের মোকছেদুল ইসলাম। একটু দূরে সড়কের পাশে খাসিটি ঘাস খাচ্ছিল। এ সময় কয়েকজন সেটি চুরি করে পিকআপ ভ্যানে করে তারাগঞ্জের উদ্দেশে রওনা হন। এই দৃশ্য দেখে মোকছেদুল চিৎকার দেন। এতে আশপাশের মানুষ জড়ো হন। মুঠোফোনে ঘটনাটি তারাগঞ্জ থানা ও তারাগঞ্জ হাইওয়ে থানার পুলিশকে জানানো হয়। পরক্ষণেই মোকছেদুল মোটরসাইকেলে করে ওই পিকআপের পিছু নেন। দুপুর সাড়ে ১২টার দিকে রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জের বেলতলী এলাকা থেকে ছাগলটিসহ পিকআপ ভ্যানে থাকা দুজনকে আটক করে তারাগঞ্জ থানা-পুলিশ। এর আগে পরিস্থিতি বেগতিক দেখে পিকআপ থেকে লাফিয়ে তিনজন পালিয়ে গেছেন। আটক দুজন হলেন রংপুর সদর উপজেলার হাজীরহাট গ্রামের আবুল কাশেম (৪৫) ও কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলি গ্রামের সাজু মিয়া (৩২)।

তারাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিন্নাত আলী বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। ছাগলটি ও পিকআপ ভ্যান পুলিশের হেফাজতে আছে। আটক দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাঁদের বিরুদ্ধে বিভিন্ন থানায় চুরির মামলা আছে।