মাস্ক ব্যবহার না করায় ছয়জনকে জরিমানা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মাস্ক ব্যবহার না করার দায়ে সুনামগঞ্জের ধরমপাশা উপজেলার সদর বাজারে অভিযান চালিয়ে ছয়জনকে জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ধরমপাশা থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. শফিকুল ইসলাম, উপজেলা ভূমি কার্যালয়ের অফিস সহায়ক নারায়ণ সরকার প্রমুখ।

ভ্রাম্যমাণ আদালতসংশ্লিষ্ট সূত্র জানায়, ঘরের বাইরে বের হতে হলে মুখে মাস্ক ব্যবহার করতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে সরকারিভাবে এমন নির্দেশনা দেওয়া থাকলেও সচেতনতার অভাবে অনেকেই তা মানছেন না। তাই জনসচেতনতা বাড়াতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ জনকে ৫০০ টাকা করে মোট ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তালেব বলেন, করোনার সংক্রমণ রোধে এই অভিযান চালানো হয়েছে। অভিযান চলার সময় বাজারে আসা বিভিন্ন শ্রেণি–পেশার লোকজনকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করা হয়। জনগণের স্বাস্থ্য সুরক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আদায় করা অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়া হবে।