শার্শায় ফুটফুটে নবজাতক উদ্ধার

উদ্ধার হওয়া নবজাতক
উদ্ধার হওয়া নবজাতক

যশোরের শার্শা উপজেলার বাগঁআচড়া এলাকা থেকে এক ফুটফুটে নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সকালে কাপড়ে মোড়ানো অবস্থায় নবজাতককে উদ্ধার করা হয়। আপাতত এক ব্যক্তির জিম্মায় শিশুটিকে রাখা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বুধবার রাতে কে বা কারা মেয়ে নবজাতককে বাগঁআচড়া এলাকায় ফেলে যায়। সকালে স্থানীয় লোকজন রাস্তার পাশে নবজাতকটি কাপড়ে মোড়ানো অবস্থায় দেখতে পান। তখন আবদুর রাজ্জাকের স্ত্রী সুফিয়া খাতুন নবজাতককে কোলে তুলে নেন এবং বিষয়টি পুলিশকে জানান। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে নবজাতকটিকে উদ্ধার করে।

এ ব্যাপারে জানতে চাইলে শার্শা উপজেলার বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক আনোয়ারুল আজীম বলেন, কে বা কারা শিশুকে ফেলে গেছে। শিশুটিকে উদ্ধার করে আপাতত লালন-পালনের জন্যে স্থানীয় বাসিন্দা আবদুর রাজ্জাকের জিম্মায় দেওয়া হয়েছে। শিশুর প্রকৃত মা–বাবাকে খোঁজ করা হচ্ছে। শিশুটিকে কেউ দত্তক নিতে চাইলে আদালতের মাধ্যমে নিতে হবে। এ বিষয়ে আদালতে প্রতিবেদন দেওয়া হচ্ছে।

নবজাতক উদ্ধারের ঘটনা জানাজানি হলে উৎসুক মানুষ সেখানে ভিড় জমায়। স্থানীয় ব্যক্তিদের ধারণা, নবজাতকের বয়স এক থেকে দুদিন হতে পারে।