বিকেলে পুকুরে নেমে নিখোঁজ, সকালে দুটি লাশ উদ্ধার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঝিনাইদহের কোটচাঁদপুরে পুকুরে গোসল করতে নামার ১৪ ঘণ্টা পর পুকুর থেকে জাকারিয়া হোসেন চঞ্চল (১০) ও মিশন হোসেন (১০) নামের দুই মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার করেছেন এলাকাবাসী। আজ শুক্রবার সকালে উপজেলার সাফদাপুর ইউনিয়নের রাজাপুর গ্রামের মুকুল হোসেনের পুকুর থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

চঞ্চল কোটচাঁদপুর উপজেলার বলুহর গ্রামের ঢালীপাড়ার বাহাদুর আলীর ছেলে ও মিশন কালিগঞ্জ উপজেলার মল্লিকপুর গ্রামের ফোরকান আলীর ছেলে। তারা রাজাপুর আল-হেরা হাফেজিয়া মাদ্রাসার নুরানি বিভাগের ছাত্র।

মাদ্রাসার শিক্ষক আকিমুল ইসলাম জানান, মাদ্রাসার মসজিদ নির্মাণের কাজ চলায় বৃহস্পতিবার দুপুরে ছাত্ররা পার্শ্ববর্তী একটি পুকুরে গোসল করতে যায়। বেলা একটার দিকে গোসল সেরে সব ছাত্র মাদ্রসায় ফিরে আসে। বিকেল পাঁচটার দিকে খেলা শেষে জাকারিয়া ও মিশন আবার ওই পুকুরে গোসল করতে যায়। সন্ধ্যার পর মাদ্রাসায় তাদের দেখতে না পেয়ে উপস্থিত ছাত্রদের কাছে তাদের খোঁজ নেওয়া হয়। পরে নিখোঁজের ঘটনা জানিয়ে গ্রামবাসী ও পরিবারের সদস্যদের নিয়ে রাত একটা পর্যন্ত গ্রাম ও ওই পুকুরে খোঁজাখুঁজি করা হয়। কিন্তু তাদের পাওয়া যায়নি।

এদিকে নিখোঁজের ১৪ ঘণ্টা পর শুক্রবার সকালে স্থানীয় লোকজন মাদ্রাসাছাত্র মিশনের লাশ পুকুরে ভাসতে দেখেন। নিখোঁজ অন্য ছাত্রের লাশ না পেয়ে এলাকাবাসী ফায়ার সার্ভিসকে খবর দেন। আধা ঘণ্টা পর জাকারিয়া হোসেনের লাশ পানিতে ভেসে ওঠে। পরে এলাকাবাসী তাদের লাশ উদ্ধার করেন।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল আলম। পানিতে ডুবে দুই মাদ্রাসাছাত্রের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।