করোনায় মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যানের মৃত্যু

আজিজুর রহমান
ছবি: প্রথম আলো

মুক্তিযুদ্ধের সংগঠক ও মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান (৭৮) আর নেই। কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে গতকাল সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

পারিবারিক সূত্র জানায়, ৫ আগস্ট আজিজুর রহমানের নমুনা পরীক্ষায় করোনা ‘পজিটিভ’ ধরা পড়ে। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের দ্রুত ব্যবস্থাপনা, সশস্ত্র বাহিনী বিভাগের সহযোগিতা ও স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে আজিজুর রহমানকে রাত সাড়ে ১২টার দিকে মৌলভীবাজার থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তাঁকে ভর্তি করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, আজিজুর রহমান বৃহত্তর সিলেট অঞ্চলে আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও অভিভাবক ছিলেন। গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক চেতনা ও সাংস্কৃতিক সংগঠক হিসেবে দলের সীমানা ছাড়িয়ে সব মহলে তিনি শ্রদ্ধার একজন মানুষ ছিলেন। তিনি একাধিকবার সাংসদ ছিলেন। ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। পাকিস্তান সেনাবাহিনীর হাতে নির্মমভাবে নির্যাতিত এই গণপরিষদ সদস্য এবার স্বাধীনতা পুরস্কার পেয়েছেন। আজিজুর রহমান অবিবাহিত ছিলেন। তাঁর মৃত্যুতে মৌলভীবাজারবাসীর মধ্যে প্রিয়জন হারানোর শোকের ছায়া নেমে এসেছে।


মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. ফজলুর রহমান আজ মঙ্গলবার সকালে প্রথম আলোকে বলেন, ‘তাঁর মরদেহ মৌলভীবাজার নিয়ে আসা হচ্ছে। মরদেহ আনার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’