বানিয়াচংয়ে উৎসবের ভোট

হবিগঞ্জের বানিয়াচংয়ে গতকাল সোমবার অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে ছিল উৎসবের আমেজ। সকাল থেকেই ভোটাররা উচ্ছ্বাস আর উৎসাহ নিয়ে কেন্দ্রে আসতে শুরু করেন। এখানে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। এ উপজেলায় চেয়ারম্যান পদে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে চারজনই আওয়ামী লীগের। দুজন বিএনপির ও একজন জাসদের। ভোটের লড়াই হয়েছে আওয়ামী লীগের তিন নেতা ও বিএনপি-সমর্থিত প্রার্থীর মধ্যে। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী হলেন আমীর হোসেন ও বিএনপি-সমর্থিত প্রার্থী শেখ বশির আহমেদ। এ পদে আওয়ামী লীগ থেকে আরও প্রতিদ্বন্দ্বিতা করেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান ও উপজেলা আওয়ামী লীগের আবুল কাশেম চৌধুরী।
বেলা ১১টায় উপজেলার পুরানবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, দুই হাজার ৮৪৭ ভোটের মধ্যে এক হাজার ৬৭টি ভোট পড়েছে। এ কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা কামাল হোসেন মজুমদার বলেন, এখানে বেলা ১১টা পর্যন্ত এ কেন্দ্রে উপস্থিত মোট ভোটারের ৮০ শতাংশই ছিলেন নারী। যাঁদের মধ্যে ছিল উৎসাহ-উদ্দীপনা এবং এঁদের অনেকেই নতুন ও পরিচ্ছন্ন কাপড় পরে কেন্দ্রে আসেন।
সদর উপজেলার ডা. ইলিয়াস আলী একাডেমী কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মাহমুদুল হক খান বেলা একটায় জানান, এ কেন্দ্রে ৫০ শতাংশের ওপর ভোট পড়েছে।
বেলা দেড়টায় বিএনপি-সমর্থিত প্রার্থী শেখ বশির আহমেদ বলেন, ‘নির্বাচন সুন্দরভাবেই হচ্ছে। এখানে কোথাও কোনো সমস্যা হচ্ছে না।’
আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী বেলা দুইটায় বলেন, সুষ্ঠু ভোট হয়েছে। তিনি নির্বাচনে জয়ী হবেন বলে আশা প্রকাশ করেন।