default-image

১৪তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে শোভাযাত্রা করেছে আপন শিশু বিকাশ ফাউন্ডেশন নামের একটি সংগঠন। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে এ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এর আগে প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন করে সংগঠনটি।

মানববন্ধনে বক্তারা বলেন, একটু সচেতনতা, একটু মনোযোগ অটিস্টিক শিশুদের দিতে পারে স্বাভাবিক মানুষের মতো জীবন। প্রতিটি স্বাভাবিক শিশু যেভাবে জীবন যাপন করছে, তাদের সমাজ যে চোখে দেখছে, অটিস্টিক শিশুদেরও যদি আরেকটু বেশি মনোযোগ দেওয়া হয়, তাহলে এ শিশুরাই স্বাভাবিক জীবন যাপন করতে পারবে। এ জন্য সমাজের প্রত্যেক মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া উচিত।

শোভাযাত্রার আগে সমাবেশে আপন শিশু বিকাশ ফাউন্ডেশনের চেয়ারম্যান চিকিৎসক সুলতানা রাজিয়া বলেন, এই শিশুদের বিকাশের জন্য কেবল তাদের অভিভাবকদের এগিয়ে এলে চলবে না। সর্বসাধারণকেও বুঝতে হবে এসব শিশুর মেধা বিকাশের সুযোগ করে দিলে তারা পরিবার, দেশ ও জাতির জন্য অনেক অবদান রাখতে সক্ষম।

বিজ্ঞাপন


ফাউন্ডেশনের মহাসচিব এস এম শামসুল হুদা, সংগঠনের ভাইস চেয়ারম্যান জাফর আহমেদ, অর্থ সম্পাদক ফরিদ উদ্দিন, কার্যকরী সদস্য শারমিন সুলতানা, মাহফুজ, জাকারিয়া হাবিব এ সময় উপস্থিত ছিলেন।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন