default-image

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের এজলাস কক্ষের ভেতরের করিডরে আগুনে ফৌজদারি বিবিধ মামলার নথিপত্র ছাড়াও কোনো গুরুত্বপূর্ণ নথি পুড়ে গেছে কি না, তা খুঁজে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আজ বুধবার তিন সদস্যের এই কমিটি গঠন করে দিয়েছেন। আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের নাজির শাহ মোহাম্মদ মামুন।

শাহ মোহাম্মদ মামুন বলেন, আদালতের এজলাস কক্ষের ভেতরের করিডরে আগুনে পুড়ে যাওয়া কিছু ফৌজদারি বিবিধ মামলার নথির মধ্যে কোনো গুরুত্বপূর্ণ নথিপত্র পুড়ে গেছে কি না, তা নিরূপণের জন্য আজ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির প্রধান সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার। কমিটির অন্য দুই সদস্য হলেন প্রথম যুগ্ম জেলা জজ ও পঞ্চম যুগ্ম জেলা জজ।

বিজ্ঞাপন

এ ছাড়া এই আগুনের ঘটনা তদন্তে গতকাল মঙ্গলবার চার সদস্যের আরেকটি তদন্ত কমিটি করা হয়। এই তদন্ত কমিটির প্রধান ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ। কমিটির অন্য সদস্যরা হলেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের একজন ম্যাজিস্ট্রেট, গণপূর্ত বিভাগের একজন উপসহকারী প্রকৌশলী ও ফায়ার সার্ভিসের একজন সহকারী পরিচালক। এই কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে এ বিষয়ে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

গত সোমবার বিকেলে বিচার চলার সময় হঠাৎ করে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের এজলাসের পেছনের অংশে আগুন লাগে। আগুনে এজলাস কক্ষের রেকর্ড রুমে থাকা বিভিন্ন মামলার নথিপত্র পুড়ে যায়।

মন্তব্য পড়ুন 0